২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে শিশুশিক্ষার্থীদের পাশে থাই রাষ্ট্রদূত

থাই রাষ্ট্রদূতের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল মারিয়ালী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করছেন -

গাজীপুরের একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুশিক্ষার্থীদের সাথে সময় কাটিয়েছেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত ম্যাকাওয়াদি সুমিতমর। মঙ্গলবার থাই রাষ্ট্রদূতের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল গাজীপুর মহানগরীর মারিয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে আসেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন - থং প্রাউন, মিসেস দুয়ানসিব পদ্মসুন্দরা কলিন, বাদসারা সাদেনগ্রিথ ও আকরাম হোসাইন। প্রতিনিধিদলটি বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষা সিস্টেম, বিদ্যালয়ের ছাদ বাগান ও শ্রেণিকক্ষসহ বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে পরিদর্শন করেন। তারা বিদ্যালয়ের শিক্ষকসহ শিক্ষার্থীদের সাথে কথা বলেন ও খোঁজ খবর নেন।

এ সময় তারা শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক বিতরণ করেন। প্রতিনিধি দলের সদস্যরা শ্রেণীকক্ষে পাঠদান কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। রাষ্ট্রদূতের পরিদর্শনকালে প্রজেক্টরের মাধ্যমে পুষ্টি ও স্বাস্থ্যসেবা সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দেওয়া হয়।

এ সময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সাদিক তানভীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট জাকির উদ্দিন আহমেদ ও প্রধান শিক্ষক শাহরিন সুলতানা উপস্থিত ছিলেন।

এর আগে থাইল্যান্ডের প্রতিনিধি দলটি সকাল ১০টার দিকে বিদ্যালয়ে এসে পৌঁছলে তাদেরকে অভ্যর্থনা জানানো হয়। প্রতিনিধি দলটি প্রায় দেড় ঘণ্টা বিদ্যালয়ে অবস্থান করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন জানান, থাইল্যান্ডের রাণীর অর্থায়নে ২০১৩ সাল হতে ওই বিদ্যালয়ের দ্বিতীয়তলায় তিনটি শ্রেণিকক্ষ নির্মাণ করে বর্ধিত করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজিং সিস্টেম ও ছাদ বাগান নির্মাণ করা হয়।


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল