০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ন ১৪২৮, ২৫ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর ফাঁসি, দেবরের যাবজ্জীবন

-

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে আসামি স্বামীকে ফাঁসি ও নিহতের দেবরকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

একইসাথে দণ্ডপ্রাপ্তদের উভয়কে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়েছে। তবে এ মামলায় বেকসুর খালাস পেয়েছেন অপর দুই আসামি।

মঙ্গলবার দুপুরে ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় এই আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্তরা হলেন আলফাডাঙ্গার ধলাইরচর গ্রামের সেকেন্দার খানের ছেলে শাহাবুদ্দিন খান ও তার ছোটভাই সুমন খান।

নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) অ্যাডভোকেট স্বপন পাল জানান, ২০১১ সালের ২৭ জুন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ধলাইরচর গ্রামে কবির মোল্যার মেয়ে মনিরা খানমের শরীরে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় ২০১১ সালের ৩ জুলাই আলফাডাঙ্গা থানায় নারী নির্যাতন আইনে স্বামী সাহাবুদ্দিন খান ও দেবর সুমন খানসহ ওই পরিবারের সদস্য আছিয়া বেগম ও ঝুমুর বেগমের নামে একটি হত্যামামলা করেন মনিরার পিতা কবির মোল্যা। এই মামলায় পুলিশ ২০১১ সালের ২৮ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় দীর্ঘ সাক্ষ্য গ্রহণশেষে মঙ্গলবার এ রায় ঘোষণা করে আদালত।

পিপি বলেন, বিজ্ঞ বিচারক নারী ও শিশু নির্যাতন দমন আইনে মনিরার স্বামী শাহাবুদ্দিন খানকে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন। একইসাথে ভিকটিমের দেবর সুমন খানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে আদালত। অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর দুই আসামি আছিয়া বেগম ও ঝুমুর বেগমকে বেকসুর খালাস দেয়া হয়।



আরো সংবাদ


খালেদা জিয়ার মুক্তির দাবিতে যশোর জেলা মহিলা দলের মৌন মিছিল ১০ মাসেই চা উৎপাদনের লক্ষ্যমাত্রা ছাড়ালো বাংলাদেশ ‘জরুরি প্রয়োজন ছাড়া দক্ষিণ আফ্রিকা প্রবাসী কেউ দেশে না আসাই ভালো’ গ্রিন ইউনিভার্সিটিতে সশরীরে ক্লাস শুরু কক্সবাজার বিমানবন্দরে গরুর মৃত্যু নিয়ে রহস্য কাটেনি সংক্রমণে ডেল্টাকেও ছাপিয়ে যেতে পারে ওমিক্রন : দক্ষিণ আফ্রিকার বিশেষজ্ঞদের আশঙ্কা গাজীপুরে সাবেক মেয়র সমর্থকদের ওপর হামলা ও ভাঙ্গচুর পঞ্চসারে গুলি ও ককটেল বিষ্ফোরণ ঘটনায় মামলা এইডস রোগীর কী চিকিৎসা আছে বাংলাদেশে? কলেজ ছাত্রের রগকাটা লাশ উদ্ধার ইউক্রেনে আগ্রাসন চালালে রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে : ন্যাটো প্রধান

সকল