২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ন ১৪২৮, ২১ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মানিকগঞ্জে প্রাইভেটকার চালক হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জে প্রাইভেটকার চালক আনোয়ার হোসেন খোকা হত্যা মামলায় ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ রোববার বিকেল ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য দু’আসামির উপস্থিতিতে এ রায় দেন। রায়ে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়।

দণ্ডিতরা হলেন, ঢাকার সাভারের জোরলপুর কান্দারচর এলাকার চান মিয়া ছেলে হাসান মিয়া ও ইজু মিয়া, আব্দুর রহমানের ছেলে আব্দুর রহিম মাহমুদ, হেমায়েতপুরের জয়নাবাড়ী এলাকার ইসমাইলের হোসেনের ছেলে মনির হোসেন,ওহাব আলীর ছেলে দারোগ আলী ও বাগেরহাটের শরনখোলার থানার দক্ষিণ রাজাপুর এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুর রহিম।

মামলার সংক্ষিপ্ত এজহারে বলা হয়, ২০১২ সালের ১৪ জুলাই রাত ১০টার দিকে রাজধানীর মিরপুরের বাসাবাড়ি থেকে প্রাইভেটকার চালিয়ে সাভারের হেমায়েতপুরে উদ্যোশে রওনা দেন চালক আনোয়ার হোসেন খোকা। এরপর রাত ১১টার দিকে তার স্ত্রী পাপিয়া আক্তার ও পরিবারের লোকজন তার মোবাইল ফোনে করলে তার মোবাইল ফোনটি অপরিচিত একজন ব্যক্তি রিসিভ করেন এবং বলেন মোবাইল ফোনটি চার্জে দিয়ে রেখে ভাড়ায় চারজন যাত্রী নিয়ে সিলেটের জাফলং গেছেন চালক।

পরের দিন মানিকগঞ্জ সদর থানার অরঙ্গবাদ এলাকা থেকে প্রাইভেটকার চালক খোকার মরদেহ উদ্ধার করে পুলিশ। উক্ত মামলায় ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক রায় প্রদান করেন। রাষ্টপক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। তবে আসামি পক্ষের আইজীবী রফিকুল ইসলাম, মো: লুৎফর রহমান ও শেখ মো.নজরুল ইসলাম রায়ের বিরুদ্ধে আপিলের কথা জানিয়েছেন।



আরো সংবাদ


যে কারণে ঝর্ণাকে আদালতে হিজাব খুলতে নিষেধ করলেন মামুনুল হক (১৬৩৯৪)করোনায় মৃত্যু এক দিনে তিন গুণ বৃদ্ধি (১২৪৬৩)খালেদা জিয়াকে যে ৩ দেশে নিয়ে যেতে বলেছেন চিকিৎসকরা (১১৮৬৬)মেয়র পদ থেকেও বরখাস্ত হলেন জাহাঙ্গীর (৯৮৫৯)সেরা করদাতা হলেন আইজিপি বেনজীর আহমেদ (৬৩২১)১০৭ বছরের যৌথ ব্যবসায় ভাঙন, ১,৫০০ কোটি ডলারের সম্পত্তি নিয়ে লড়াই হিন্দুজা ভাইদের (৬০৬৩)পাকিস্তান ক্রিকেট দলের ২১ জনের বিরুদ্ধে মামলার আবেদন, যে আদেশ দিলো আদালত (৫৯০১)মুক্তিযোদ্ধাদের ১০ শতাংশ কোটার বিধান বাতিল করলো হাইকোর্ট (৫৮১৩)গাজীপুরে মেয়র জাহাঙ্গীরের দলীয় পদে আতাউল্লাহ (৫৮০৩)আইএস খোরাসানের বিরুদ্ধে যুদ্ধ করতে সৈন্য পাঠাল তালেবান (৫১৪৬)