২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মুগদা হাসপাতালে অগ্নিকাণ্ড : ৯ কর্মী আহত

- ছবি - সংগৃহীত

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের ছয় তলায় একটি খালি ইউনিটে সংস্কার কাজের সময় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে কমপক্ষে নয়জন কর্মী আহত হয়েছেন। এদের মধ্যে কেউ দগ্ধ হয়েছেন, কেউ তাড়াহুড়া করে বের হতে গিয়ে ব্যাথা পেয়েছেন।

হাসপাতালের পরিচালকের ব্যক্তিগত কর্মকর্তা খন্দকার তৌফিক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে হাসপাতালের ষষ্ঠ তলায় ওই বিস্ফোরণ ঘটে। সেখানে ক্যাথল্যাব, আইসিইউ ইউনিট ও অপারেশন থিয়েটার পাশাপাশি। বিস্ফোরণের পর আগুন ধরে গেলে ফায়ার সার্ভিস কর্মীরা এসে তা নিয়ন্ত্রণ করেন।

মুগদা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আহমদুল কবির বলেছেন, অগ্নিকাণ্ডের সময় ওই ইউনিটে কোনো রোগী ছিলেন না। যারা আহত হয়েছেন, তারা সবাই হাসপাতালের কর্মী।

আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে যায়। বেলা ১২টা ৫৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে বলে ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এনায়েত হোসেন জানান।

অগ্নিকাণ্ডের পর মুগদা হাসপাতালের নয় কর্মীকে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়। তাদের আটজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এবং একজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগে ভর্তি করা হয়েছে বলে মেডিক্যাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান।

দেখুন:

আরো সংবাদ



premium cement