৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

মন্দিরে হামলাকারী ও মদদদাতা কারা জানা যাবে : মুক্তযুদ্ধমন্ত্রী


মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, ‘কুমিল্লায় মন্দিরে হামলার ঘটনায় তদন্ত হচ্ছে। হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের মধ্যে কিছু লোক ধরা পড়েছে। আশা করছি অচিরেই তাদেরকে আইনের আওতায় আনা হবে।’ তিনি বলেন, মন্দিরে হামলাকারী ও তাদের মদদদাতা-আশ্রয়দাতা কারা, জাতি ও বিশ্ববাসী তা জানতে পারবে। প্রকৃত দোষীরা অচিরেই চিহ্নিত হবে।

মঙ্গলবার বিকেলে গাজীপুর শহরের সার্কিট হাউজ ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাশে গাজীপুর কালেক্টরেট হাইস্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী।

তিনি আরো বলেন, দেশ যখনই এগিয়ে যায় তখন দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে একটি শ্রেণী নানা ষড়যন্ত্রে মেতে ওঠে। তারা আমাদের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, প্রত্যক্ষভাবে স্বাধীনতার বিরোধিতা করেছে। তারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশকে অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার অপচেষ্টায় লিপ্ত।

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুরের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী জামিল আহম্মেদ, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো: জাকির হাসান, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন সরদার ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অঞ্জন কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, যেখানে যত বেশি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠবে সেখানকার মানুষ ততবেশি উপকৃত হবে। আশা করছি গাজীপুর কালেক্টরেট হাইস্কুলটি জেলা প্রশাসকের তদারকিতে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী রাসেল বলেন, এ হাসপাতালে অনেক সীমাবদ্ধতা রয়েছে, চিকিৎসক-নার্স-টেকনেশিয়ানসহ জনবল ও অবকাঠামোর সংকট রয়েছে। জনবল সংকট কাটিয়ে উঠতে পারলে অচিরেই জনগণ একটি পূর্ণাঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের সেবা পাবে। সঙ্কট দূর করতে সংশ্লিষ্ট বিভাগের সাথে আলোচনা করবেন বলে জানান তিনি।

পরে মন্ত্রী ও প্রতিমন্ত্রী গাজীপুর সার্কিট হাউজের তৃতীয় তলার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন।



আরো সংবাদ