০৬ ডিসেম্বর ২০২১
`

ফেসবুকে মুসলিমদের নিয়ে কটূক্তি, পলাশে যুবক গ্রেফতার


সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মুসলিমদের কটূক্তি করে পোস্ট করায় নরসিংদীর পলাশে হৃদয় সরকার (২০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে হৃদয়ের একটি ফেসবুক পোস্টকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা তৈরি হয় এবং স্থানীয় মুসলমানরা বিক্ষোভ মিছিল শুরু করেন। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে হৃদয় সরকারকে স্থানীয়দের সহায়তায় গ্রেফতার করে।

হৃদয় সরকার উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার বণিকপাড়া গ্রামের তপন সরকারের ছেলে।

পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, শুক্রবার রাত ৮টার দিকে হৃদয় সরকার নামে এক হিন্দু যুবক মূর্তি ভাঙা ছবি তুলে মুসলমানদের অশ্লীল ভাষায় গালি দিয়ে ফেসবুকে পোস্ট দেন। এমন পোস্ট দেয়ায় মুহূর্তেই ফেসবুকে ছড়িয়ে পড়লে স্থানীয় মুসলমানদের মাঝে ক্ষোভ তৈরি হয়। পরে স্থানীয়রা প্রতিবাদ বিক্ষোভ করেন।

স্থানীয় মুসলিমদের প্রতিবাদ ও বিক্ষোভ টের পেয়ে অভিযুক্ত হৃদয় সরকার আত্মগোপনে গিয়ে তার ব্যবহৃত ফেসবুক আইডি থেকে ওই পোস্ট মুছে দেন। পরে এ ঘটনার জন্য ভুল স্বীকার করে নতুন করে আরেকটি পোস্ট করে ক্ষমা চান তিনি। তবে ভাঙা মূর্তির ছবিগুলো পলাশ উপজেলার নয় বলে জানা গেছে।

এ বিষয়ে পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত হৃদয় সরকারকে গ্রেফতার করি। তাছাড়াও এলাকায় অপ্রীতিকর কোনো ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে। গ্রেফতার হৃদয় সরকারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই পোস্ট দেয়ার কথা স্বীকার করেন। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা হয়েছে।



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)