২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গান-বাজনা নয়; কোরআন খতমের মাধ্যমে বিয়ে

গান-বাজনা নয়; কোরআন খতমের মাধ্যমে বিয়ে - ছবি : নয়া দিগন্ত

গান-বাজনা বাজিয়ে, ঢাক-ঢোল পিটিয়ে জাঁকজমকপূর্ণ বিয়ে- এটা আমাদের সমাজের খুবই সাধারণ চিত্র। কিন্তু মুসলিম বর-কনে হিসেবে একটা বিয়ের অনুষ্ঠান কেমন হবে- এটা নিয়ে আমরা ভাবি না। তবে এবার চিরাচরিত ওই নিয়ম ভেঙে গান-বাজনার বদলে বিয়েতে পবিত্র কোরআন খতমের আয়োজন করে প্রশংসায় ভাসছেন ফরিদপুর সদর উপজেলার বাসিন্দা মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি ছড়িয়ে পড়ার পরে সবাই ব্যতিক্রমী এ আয়োজনের জন্য তাকে শুভ কামনা জানিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত বৃহস্পতিবার তার বিয়ের আগের দিন হলুদ সন্ধ্যার বদলে কোরআন খতমের আয়োজন করেন তিনি। মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত উপজেলার চাঁদপুর ইউনিয়নের বাঘারকান্দী গ্রামের আলহাজ ওবাইদুর রহমানের ছেলে। শুক্রবার তার বিবাহ অনুষ্ঠিত হয়। আগের দিন বাঘারকান্দী মহিলা মাদরাসার মাঠে স্থানীয় হাফেজ সাহেবরা বিকেলে প্রায় তিন ঘণ্টা পবিত্র কোরআনে কারিম তিলাওয়াত করেন। এরপর বিবাহ উপলক্ষে একটি ওয়াজ মাহফিলও অনুষ্ঠিত হয়েছে।

ব্যতিক্রমী এ আয়োজনের ব্যাপারে মোহাম্মাদ ইয়াসিন আল আরাফাত বলেন, মুসলিম হলেও আমাদের বিয়ে ইসলাম মেনে হয় না। অপসংস্কৃতি রোধে ও আল্লাহকে সন্তুষ্ট করার উদ্দেশ্যে আমি এই আয়োজন করেছি। আমি বিশ্বাস করি, বিয়েতে যদি ইসলামি রীতি-নীতি পরিপালিত হয় তাহলে ভবিষ্যত দাম্পত্য জীবনও সুখের হবে। আমি সবার কাছে দোয়া চাই। এবং সবাইকে ইসলামি আদর্শ মেনে বিয়ে করার আহবান জানাই।


আরো সংবাদ



premium cement