১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

মৃত্যুর ৪০ দিন পর গিনেস বুকে রাণী'র নাম

মৃত্যুর ৪০ দিন পর গিনেস বুকে নাম উঠলো রাণী'র - নয়া দিগন্ত

অবশেষে মৃত্যুর ৪০ দিন পর গিনেস বুক রেকর্ডে নাম উঠল আশুলিয়ায় বিশ্বের সবচেয়ে ছোট গরু রাণী'র। মঙ্গলবার সকালে আশুলিয়ার চারিগ্রাম এলাকার শিকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপক মো: আবু সুফিয়ান রাণীর গিনেস বুকে নাম উঠার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, সোমবার বিকেল ৪টার দিকে গিনেস বুক অফ ওয়ার্ল্ড কর্তৃপক্ষ একটি ই-মেইলের মাধ্যমে গিনেস বুকের বিষয়টি নিশ্চিত করেন তাকে৷

শিকড় এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপক আবু সুফিয়ান বলেন, গিনেস বুক কর্তৃপক্ষের কাছে রাণীর মৃত্যুর পর পোস্টমর্টেম রিপোর্ট পাঠানো হয়েছিল। তারা মূলত দেখেছে, হরমোন জাতীয় ইনজেকশন পুশ করে রাণীকে বামন করে রাখা হয়েছিল কিনা?

কিন্তু এ ধরনের কোন কিছু তারা রিপোর্টে পায়নি। তিন দিন আগে তারা রাণীকে বিশ্বের সবচেয়ে ছোট গরুর স্বীকৃতি দেন। কিন্তু তাদের প্রসেসের কারণে বিলম্বে আমাদের ই-মেইল করেছে।

তিনি আরো বলেন, রাণী সবার অনেক আদরের ছিল। প্রাণী হলেও রাণীকে তারা পরিবারের একজন করে নিয়েছিলেন। কিন্তু গিনেস বুক অব ওয়ার্ল্ডে যখন রাণীর নাম উঠতে আর কিছু দিন বাকি, তখন রাণীকে হারায়। রাণীর মৃত্যু কোনোভাবেই ওই সময় মেনে নিতে পারেননি তারা। তবে অবশেষে গিনেস বুক কর্তৃপক্ষ তাদের প্রসিডিউর অনুযায়ীই রাণীকে বিশ্বের সবচাইতে ছোট গরুর স্বীকৃতি দিয়েছেন। আমরা সত্যিই অনেক বেশি আনন্দিত। তবে রাণী বেঁচে থাকলে এই আনেন্দর মাত্রা কয়েক গুণ বেড়ে যেত।

উল্লেখ্য, ভুট্টি জাতের এই গরুর উচ্চতা ২৪.৭ ইঞ্চি, দৈর্ঘ্য ২৬ ইঞ্চি এবং ওজন ২৬ কেজি। ১১ মাস আগে নওগাঁর প্রত্যন্ত গ্রাম থেকে রাণীকে আনা হয় আশুলিয়ার ওই খামারে। আশুলিয়ার ওই খামারে আনার পর লালন পালনের মধ্যে গত ১৯ আগস্ট হঠাৎ করেই গরুটির মৃত্যু হয়।

দেখুন:

আরো সংবাদ



premium cement
দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত

সকল