২৮ অক্টোবর ২০২১
`

বালিয়াকান্দিতে সেই গাছের গোড়া থেকে আরো ২ বোমা উদ্ধার


রাজবাড়ীর বালিয়াকান্দিতে গাছ কাটতে গিয়ে বোমা বিস্ফোরণে নারীসহ তিনজন আহত হওয়ার পর সোমবার দুপুরে ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম ইউনিটের বোমা নিস্ক্রিয় টিম একই স্থান থেকে আরো দু’টি অবিস্ফোরিত বোমা উদ্ধার করেছে। পরে ফাঁকা জায়গায় বোমা দু’টি বিস্ফোরণ ঘটিয়ে নিস্ক্রিয় করা হয়। এতে নেতৃত্ব দেন কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মো: সফিউদ্দিন।

এর আগে রোববার গাছ কাটতে গিয়ে বোমা বিস্ফোরণে আহত হন- উপজেলার নারুয়া ইউনিয়নের বিলটাকাপোড়া গ্রামের আ: কাদেরের স্ত্রী আলেয়া বেগম (৩৫), বাকসাডাঙ্গী গ্রামের কাঠুরিয়া আবদার হোসেন (৪৫) ও খাটিয়াগাড়া গ্রামের জলিল মন্ডলের ছেলে জিন্নাফ মন্ডল (৩৫)।

আহতদের মধ্যে আলেয়া বেগম ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ও আবদার হোসেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। আর জিন্নাফ মন্ডল নারুয়া বাজারে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

নারুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম জানান, বিলটাকা পোড়া গ্রামের সদর আলী সরদারের বাড়ির পুকুর পাড়ের ধানক্ষেতের পাশে থাকা মেহগনি গাছ কাটার সময় রোববার বেলা ১১টার দিকে গাছের গোড়ার দিকে কোপ দিলে বিস্ফোরণ হয়। এ সময় গাছ কাটার কাজে ব্যাস্ত থাকা দুই ব্যক্তি ও তাদের পানি খাওয়াতে আসা এক নারীসহ তিনজন আহত হয়েছেন।

বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামান জানান, খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে যান। পরে ঢাকায় খবর দেয়া হয়। সোমবার বোমা নিষ্ক্রিয় দল ঘটনাস্থলে এসে দু’টি বোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করেছে। তিনি বলেন, কিভাবে এখানে কোথা থেকে বোমা এসেছে তা তদন্ত করা হচ্ছে।



আরো সংবাদ