১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের ‘মিশন সিলেট বিভাগ’ ভ্রমণ সম্পন্ন


শরৎকালে আকাশে চলে মেঘ বৃষ্টির খেলা। নীল আকাশে ভেসে বেড়ায় মেঘের ভেলা। ভ্রমণপিপাসু পর্যটকদের মনকে করে আন্দোলিত। শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের ভ্রমণ মানেই ভিন্ন কিছু। এই ঐতিহ্যবাহী সংগঠনটি ইতোমধ্যে দেশে প্রায় ৬৪টি জেলাতেই ভ্রমণ সম্পন্ন করেছে।

শনিবার শ্রীপুর ট্যুরিজম বাইকার্স যুব উন্নয়ন সঙ্ঘের ‘মিশন সিলেট বিভাগ’ ভ্রমণ সম্পন্ন হয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর সংগঠনটির ৪৫ জন পর্যটক নিয়ে শ্রীপুর থেকে একটি প্রাইভেটকার ও একটি এসি বাস যোগে সুনামগঞ্জে ধর্মপাশা উপজেলায় পৌঁছায়। সেখান থেকে লঞ্চ যোগে প্রথমেই টাঙ্গুয়ার হাওরে ওয়াচ টাওয়ার ও স্বচ্ছ পানিতে অবগাহন। পররর্তীতে ট্যাকেরঘাট, নিলাদ্রী লেক (শহীদ সিরাজ লেক), বারিক্কা টিলা, যাদুকাটা নদী হয়ে
তাহিরপুর পৌঁছায়। পরে তাহিরপুর থেকে আবারো বাসে সুনামগঞ্জ সদরে গিয়ে রাত্রীযাপন করেন।

এর আগে শুক্রবার মরমী কবি ও সাধক হাসন রাজার বাড়ি ও জাদুঘর পরিদর্শন শেষে সিলেটের ভোলাগঞ্জ সাদা পাথর হয়ে হযরত শাহ জালাল (রহ:), শাহ পরান দ(রহ:) মাজার জিয়ারত করে শ্রীমঙ্গলে রাতা যাপন করেন।

শনিবার সকালে লাউয়াছড়া জাতীয় উদ্যান, মাদবপুর লেক, জাতীয় চা বাগানসহ অন্যান্য পর্যটন কেন্দ্র ঘুরে শ্রীমঙ্গল থেকে রওনা দিয়ে রাত সাড়ে ১১টায় সবাই বাড়ি ফেরেন।

শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের ভ্রমণ কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার মো: আসাদুজ্জামান বিপু জানান, আমরা বাইকে দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াই। তবে এবার ভিন্ন স্বাদ পেতে এবং যারা মোটরসাইকেলে ভ্রমণ করতে অনাগ্রহী তাদের নিয়ে বাসে ৪৫ জন পর্যটক নিয়ে মিশন সিলেট বিভাগ ভ্রমণ শেষ করে এসেছি।

শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের সাধারণ সম্পাদক মো: আরিফ মন্ডল জানান, যেহেতু আমাদের সংগঠনটি অলাভজনক এবং ভ্রমণ বিষয়ক, তাই সবসময় আমরা ভ্রমণের নেশায় থাকি। সকলকে ভ্রমণের প্রতি উৎসাহ দিয়ে থাকি এবং বিভিন্ন স্থানে ভ্রমণ করে থাকি।

শ্রীপুর ট্যুরিজম বাইকার্সের সভাপতি খন্দকার মাসুদ রানা জানান, আমরা দেশ ও দেশের বাইরে বিভিন্ন সময় পর্যটকদের নিয়ে অল্প খরচের মধ্যে ভ্রমণ আয়োজন করে িথাকি। ইতোমধ্যে আমরা বাইকে প্রায় দেশের ৬৪টি জেলা ভ্রমণ সম্পন্ন করেছি।



আরো সংবাদ


সকল

মেয়ের চিকিৎসায় ১০ দিন ধরে ঢাকার হাসপাতালে থেকেও মন্দির ভাঙার আসামি (১২৯০৫)‘বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে প্রকল্প’ (১২২০৬)প্রধানমন্ত্রী মোদি কি আগামী নির্বাচনে হেরে যাচ্ছেন বলে এখনই টের পেয়েছেন (৯৫৬৯)কাশ্মিরে নতুন করে উত্তেজনা ভারতের তালেবানভীতি থেকে? কেন সেই ভীতি? (৯৪১৪)কাশ্মিরে এক অভিযানে সর্বোচ্চ সংখ্যক ভারতীয় সেনা নিহত (৮০৩৮)৭২-এর সংবিধানে ফিরে যেতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী (৬৬০০)সঙ্কটের পথে রাজনীতি (৫৯৭৭)গ্রাহকদের উদ্দেশে কারাগার থেকে যা বললেন ইভ্যালির রাসেল (৪৮৯৫)পবিত্র ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি পুনর্নির্ধারণ (৪৮৬২)কিছু ‘বিভ্রান্তিকর খবরের’ পর বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছে ভারত (৪৮২৯)