২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টঙ্গীতে আওয়ামী লীগের দুই পক্ষের বিরোধ, মহাসড়ক অবরোধ

- ছবি : সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করে রাখা হয়েছে।

টঙ্গীতে শনিবার চতুর্থবারের মতো স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে রেখেছে।

শনিবার বিকেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিক্ষোভ ও অবরোধ চলাকালে মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বিকেল ৪টা ৪০মিনিট থেকে ৫টা ১০মিনিট পর্যন্ত অবরোধ চলাকালে সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়। বিক্ষোভকারীরা এ সময় মেয়র জাহাঙ্গীর আলমের বহিষ্কারের দাবিতে বিভিন্ন শ্লোগান দেন। এর আগে নগরির ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য আব্দুল্লাহ আল-মামুন মন্ডলের নেতৃত্বে মেয়রের বহিষ্কারের দাবিতে ঝাড়ূমিছিল হয়।

মহান মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধুসহ দলীয় নেতাদের নিয়ে গাসিক মেয়রের বিরুপ মন্তব্যের প্রতিবাদে এসব কর্মসূচী পালন করা হচ্ছে বলে বিক্ষোভকারীরা জানান।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া আলোচিত অডিওতে দলের (আওয়ামী লীগের) প্রতিপক্ষ কর্তৃক মেয়রকে হত্যা প্রচেষ্টাসহ ব্যক্তিগত বিষয়াদি ছাড়াও বৃটিশ শাসন আমল থেকে শুরু করে স্বাধীন বাংলাদেশ এর অভ্যুদয় নিয়ে মেয়রকে নানা বিরুপ মন্তব্য করতে শোনা যায়। অডিওতে একপর্যায়ে মেয়রকে বলতে শোনা যায়, ‘বন্ধবন্ধু ৩০ লাখ লোক মারাইছে, মানে ৬৪ জেলায় অর্থাৎ প্রতি জেলায় ৪৫ হাজার লোক মেরে হের (বঙ্গবন্ধুর) স্বার্থ আদায় করে নিছে। বৃটিশরা থাকলে আমরা আজ লেটেস্ট জাতি থাকতাম’ ইত্যাদি।

মেয়রের এসব মন্তব্যকে কেন্দ্র করে নগরির বিভিন্ন এলাকায় গত চার দিন ধরে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে বিক্ষোভ মিছিল করছেন।

যদিও ফেসবুক লাইভে এসে মেয়র জাহাঙ্গীর আলম আলোচিত অডিও অস্বীকার করে বলেন, আমাকে বিব্রত ও বিতর্কিত করতে প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে আলোচিত অডিও সুপার এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়েছে।

শুক্রবার এক সমাবেশে মেয়র আরো বলেন, যারা গত সিটি নির্বাচনে নৌকার বিপক্ষে অবস্থান নিয়েছিল তারাই এখন এসব ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

এদিকে গাজীপুর মহানগরে আওয়ামী লীগের দুই পক্ষের বিরোধে পরিস্থিতি ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে। সিটি করপোরেশন গঠনের পর থেকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতাকে কেন্দ্র করে মূলত এই বিরোধের সৃষ্টি হয়। বর্তমানে এই বিরোধ অনেকটা প্রকাশ্য রূপ নিয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া মেয়রের কথিত অডিওকে কেন্দ্র করে দলের প্রতিপক্ষ মেয়রকে কোনঠাসা করার চেষ্টা করছে বলে মেয়র সমর্থকরা দাবি করছেন।


আরো সংবাদ



premium cement