২৮ অক্টোবর ২০২১
`

ঢাকা-চট্রগ্রাম-সিলেট মহাসড়কে অভিযান : ২০০ অটোরিকশা আটক


ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অবাধে চলছে নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক, সিএনজিচালিক রিকশা ও লেগুনা। মহাসড়কে এসব গাড়ি বেপরোয়াভাবে চলাচলের ফলে প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। প্রতিনিয়ত পুলিশের সামনেই এসব যানবাহন মহাসড়কে অবাধে চলছে। তবে শনিবার সকাল ১০টার দিকে হঠাৎ করেই অভিযানে নামে পুলিশ। ঢাকা-চট্রগ্রাম-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ এলাকায় নিষিদ্ধ থ্রি-হুইলার আটকের অভিযান চালায় হাইওয়ে পুলিশ। মহাসড়কের গুরুত্বপূর্ণ ১০টি পয়েন্টে অভিযান চালিয়ে এ দিন দুপুর ২টা পর্যন্ত দু’শতাধিক যানবাহন আটক করা হয়।

হাইওয়ে পুলিশ জানায়, ঊর্ধ্বতন মহলের নির্দেশে কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো: মনিরুজ্জামানের নেতৃত্ব শিমরাইল ক্যাম্প ও গাউছিয়া ক্যাম্পের সদস্যরা একযোগে অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের সাইনবোর্ড, সানারপাড়, শিমরাইল মোড়, মদনপুর, মোগড়াপাড়া, তারাব, বরপা, রুপসী, ভুলতা ও গাউছিয়া এলাকা থেকে শতাধিক নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজি অটোরিকশা আটক করা হয়।

পরে সড়ক পরিবহন আইন-২০১৮ অনুসারে প্রতিটি গাড়ি আড়াই হাজার টাকা জরিমানা করে মামলা দেয়া হয়। এতে পাঁচ লাখের বেশি জরিমানা আদায় হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। একইসাথে তিনি বলেছেন, মহাসড়ক অযান্ত্রিক যান মুক্ত রাখতে হাইওয়ে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের ইনচার্জ টিআই মশিউর রহমান, গাউছিয়া ক্যাম্পের ইনচার্জ টিআই সালাউদ্দিন, টিআই ওমর ফারুক ও টিআই মেহেদী হাসান প্রমুখ।



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)