২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢাকা-চট্রগ্রাম-সিলেট মহাসড়কে অভিযান : ২০০ অটোরিকশা আটক

- ছবি : নয়া দিগন্ত

ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে অবাধে চলছে নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক, সিএনজিচালিক রিকশা ও লেগুনা। মহাসড়কে এসব গাড়ি বেপরোয়াভাবে চলাচলের ফলে প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। প্রতিনিয়ত পুলিশের সামনেই এসব যানবাহন মহাসড়কে অবাধে চলছে। তবে শনিবার সকাল ১০টার দিকে হঠাৎ করেই অভিযানে নামে পুলিশ। ঢাকা-চট্রগ্রাম-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ এলাকায় নিষিদ্ধ থ্রি-হুইলার আটকের অভিযান চালায় হাইওয়ে পুলিশ। মহাসড়কের গুরুত্বপূর্ণ ১০টি পয়েন্টে অভিযান চালিয়ে এ দিন দুপুর ২টা পর্যন্ত দু’শতাধিক যানবাহন আটক করা হয়।

হাইওয়ে পুলিশ জানায়, ঊর্ধ্বতন মহলের নির্দেশে কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো: মনিরুজ্জামানের নেতৃত্ব শিমরাইল ক্যাম্প ও গাউছিয়া ক্যাম্পের সদস্যরা একযোগে অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের সাইনবোর্ড, সানারপাড়, শিমরাইল মোড়, মদনপুর, মোগড়াপাড়া, তারাব, বরপা, রুপসী, ভুলতা ও গাউছিয়া এলাকা থেকে শতাধিক নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা ও সিএনজি অটোরিকশা আটক করা হয়।

পরে সড়ক পরিবহন আইন-২০১৮ অনুসারে প্রতিটি গাড়ি আড়াই হাজার টাকা জরিমানা করে মামলা দেয়া হয়। এতে পাঁচ লাখের বেশি জরিমানা আদায় হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। একইসাথে তিনি বলেছেন, মহাসড়ক অযান্ত্রিক যান মুক্ত রাখতে হাইওয়ে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের ইনচার্জ টিআই মশিউর রহমান, গাউছিয়া ক্যাম্পের ইনচার্জ টিআই সালাউদ্দিন, টিআই ওমর ফারুক ও টিআই মেহেদী হাসান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল