২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইভ্যালির সিইও রাসেলের মুক্তির দাবিতে শাহবাগে ভুক্তভোগীরা, পুলিশের লাঠিচার্জ

ইভ্যালির সিইও রাসেলের মুক্তির দাবিতে শাহবাগে ভুক্তভোগীরা, পুলিশের লাঠিচার্জ -

ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান শামীমা নাসরিনের মুক্তির দাবিতে শাহবাগে প্রতিবাদী ভুক্তভোগীদের লাঠিচার্জ করেছে পুলিশ।

সম্প্রতি গ্রেফতার হওয়া ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী শামীমাকে গ্রেফতারের প্রতিবাদে ও তার মুক্তির দাবিতে শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগে জড়ো হন তারা।

এ সময় উত্তেজিত লোকজন ‘বাংলাদেশের ই-কমার্স, নষ্ট হতে দেবো না', 'ষড়যন্ত্রের কালো হাত, ভেঙ্গে দাও উড়িয়ে দাও' সহ নানা ধরনের স্লোগান দিতে থাকেন।

প্রথমে শাহবাগের রাস্তায় প্রতিবাদ শুরু করলেও পরে জাতীয় জাদুঘরের সামনে যান তারা। নানা ধরনের স্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে তারা বিচ্ছিন্নভাবে স্লোগান দিতে থাকে। এ সময় পুলিশ তাদের সরে যেতে বললে তারা না যাওয়ায় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। তারা আবার সংগঠিত হতে চাইলে একাংশকে পুলিশ কাটাবন মোড় পর্যন্ত ধাওয়া করে। পুলিশের লাঠিচার্জে কয়েকজন সামান্য আঘাতপ্রাপ্ত হন। এ সময় মোবাইলে ভিডিও ধারনের সময় একজনের মোবাইল কেড়ে নেয় পুলিশ।

সুমন মৃধা নামে একজন বিনিয়োগকারী বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা প্রদান করেছে। আমরা আমাদের কষ্টার্জিত টাকা যাতে আদায় করতে পারি তাই রাসেল ভাইয়ের মুক্তির দাবিতে আসছিলাম। কিন্তু পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করেছে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, তারা দীর্ঘসময় ধরে সেখানে বিশৃঙ্খলা করছিলো। আমরা তাদেরকে চলে যেতে বলেছি কিন্তু তারা আমাদের কথায় কর্ণপাত না করে বিশৃঙ্খলা বাড়িয়ে চলছিলো। তাই আমরা তাদেরকে সরিয়ে দিয়েছি।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল