১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ভাইরাসে ধরলো করোনার পিসিআর মেশিনকে, বন্ধ নমুনা পরীক্ষা

ভাইরাসে ধরলো করোনার পিসিআর মেশিনকে, বন্ধ নমুনা পরীক্ষা - ছবি : সংগৃহীত

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজে করোনা পরীক্ষার ল্যাব ও পিসিআর মেশিনের যন্ত্রাংশে ভাইরাসে সংক্রমিত হয়েছে। সোমবার থেকে বিষয়টি ধরা পড়ে। মঙ্গলবার থেকে করোনা নমুনা পরীক্ষার কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজী বিভাগ ও ল্যাব প্রধান সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক সাইফুল ইসলাম জানান, সোমবার বিকেলে পিসিআর মেশিনে করোনা পরীক্ষার জন্য ১২৩টি নমুনা দেয়া হয়। এতে ১১৫টি পজিটিভ ও ৮টি নেগেটিভ ফল আসে। এ পরীক্ষার ফলাফল নিয়ে আমাদের সন্দেহ হয়। এছাড়া পিসিআর টিউবে যেখানে ভাইরাসের উপস্থিতি একেবারেই থাকার কথা নয়, সেখানেও ভাইরাসের উপস্থিতি পাওয়ায় বিষয়টি আরো পরিস্কার হয়। পরে আমরা সব স্যাম্পল পুনঃপরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। আশা করছি বৃহস্পতিবারের মধ্যে যন্ত্রাংশ এবং ল্যাবটি সম্পূর্ণ জীবানু মুক্ত করে শুক্রবার (৬ আগস্ট) থেকে আবার নমুনা পরীক্ষা করা যাবে।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল