২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

ভাইরাসে ধরলো করোনার পিসিআর মেশিনকে, বন্ধ নমুনা পরীক্ষা

ভাইরাসে ধরলো করোনার পিসিআর মেশিনকে, বন্ধ নমুনা পরীক্ষা - ছবি : সংগৃহীত

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজে করোনা পরীক্ষার ল্যাব ও পিসিআর মেশিনের যন্ত্রাংশে ভাইরাসে সংক্রমিত হয়েছে। সোমবার থেকে বিষয়টি ধরা পড়ে। মঙ্গলবার থেকে করোনা নমুনা পরীক্ষার কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

শহীদ তাজ উদ্দিন আহমদ মেডিক্যাল কলেজের মাইক্রোবায়োলজী বিভাগ ও ল্যাব প্রধান সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক সাইফুল ইসলাম জানান, সোমবার বিকেলে পিসিআর মেশিনে করোনা পরীক্ষার জন্য ১২৩টি নমুনা দেয়া হয়। এতে ১১৫টি পজিটিভ ও ৮টি নেগেটিভ ফল আসে। এ পরীক্ষার ফলাফল নিয়ে আমাদের সন্দেহ হয়। এছাড়া পিসিআর টিউবে যেখানে ভাইরাসের উপস্থিতি একেবারেই থাকার কথা নয়, সেখানেও ভাইরাসের উপস্থিতি পাওয়ায় বিষয়টি আরো পরিস্কার হয়। পরে আমরা সব স্যাম্পল পুনঃপরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। আশা করছি বৃহস্পতিবারের মধ্যে যন্ত্রাংশ এবং ল্যাবটি সম্পূর্ণ জীবানু মুক্ত করে শুক্রবার (৬ আগস্ট) থেকে আবার নমুনা পরীক্ষা করা যাবে।



আরো সংবাদ


স্বামীর ঘরে ফিরতে কবিরাজের কাছে গিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার ইলিশের ২৩ টনের প্রথম চালান বেনাপোল দিয়ে ভারতে রফতানি সাফের জন্য দল ঘোষণা করল বাফুফে বিশ্ব নেতৃত্বকে তালেবানের সাথে সম্পর্ক রাখতে বলল কাতার চীন এ বছর বিশ্বকে ২০০ কোটি ডোজ ভ্যাকসিন দেবে : শি জিনপিং ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন বিদায় তিকি-তাকা, বিদায় বার্সেলোনারও? হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস বঙ্গবন্ধুর খুনী রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্র ফেরত দিবে বলে আশাবাদী বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী আফগান ইস্যুতে বাতিল সার্ক বৈঠক

সকল