২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সুচ ফুটালেন, তিনি টিকা দিলেন না

- ছবি : সংগৃহীত

টাঙ্গাইলে এক সহকারী স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে করোনাভাইরাসের টিকা দেয়ার জন্য সিরিঞ্জের সুচ ফুটিয়েও টিকার ওষুধ শরীরে না ঢোকানোর যে অভিযোগ উঠেছিল তার সত্যতা মিলেছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

অভিযুক্ত সহকারী স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে শাস্তির সুপারিশও করা হয়েছে। টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মো: সাহাবুদ্দিন খান জানান, সোমবার ঘটনার তদন্ত শেষে তার কাছে প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। তদন্ত কমিটি ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে। ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শক নিজের অসুস্থতা এবং টিকা গ্রহণকারীদের চাপ বেশি থাকায় এমনটি করেছেন বলে লিখিতভাবে জানিয়েছেন।

তিনি বলেন, ‘তদন্ত রিপোর্ট পাওয়ার পর সোমবার বিকেলেই ওই সহকারী স্বাস্থ্য পরিদর্শকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির সুপারিশ করা হয়েছে।’

সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন রোববার সকালে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে টিকা নিতে আসা লোকজনের শরীরে সুচ ফোটালেও টিকার ওষুধ না ঢুকিয়েই সিরিঞ্জ ফেলে দিচ্ছিলেন। টিকা দিতে লাইনে দাড়ানো কয়েকজন ব্যাপারটা লক্ষ্য করে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার শামীম হোসেনকে জানান।

ওই আবাসিক মেডিক্যাল অফিসার ঘটনাস্থলে গিয়ে ঝুড়ি থেকে পরিত্যক্ত সিরিঞ্জগুলো তুলে ঘটনার সত্যতা পান। ২০টি সিরিঞ্জের ভেতর টিকার ওষুধ দেখতে পান এবং বিষয়টি তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানান।

এ অভিযোগ পাওয়ার পরপরই টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন মো: শামীম হুসাইন চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন সিভিল সার্জন।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement