১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চাপ নেই দৌলতদিয়ায়, সহজেই পদ্মা পাড়ি দিচ্ছেন যাত্রীরা

- ছবি - নয়া দিগন্ত

দৌলতদিয়া-পাটুরিয়ায় চাপ নেই যাত্রী ও যানবাহনের। ফলে বিধিনিষেধে ঘাটে আসা যাত্রীরা ফেরিতে করে সহজেই পদ্মা পাড়ি দিচ্ছেন।

সোমবার সকালে দৌলতদিয়া ঘাটে গুটি কয়েক যানবাহন দেখা গেলেও যাত্রী নেই বললেই
চলে। যারা এসেছেন তারা ফেরিতে করেই কোনো দুর্ভোগ ছাড়া অনায়াসে পার হচ্ছেন পদ্মা।

এদিকে মহাসড়কে কোনো গণপরিবহন না থাকায় যাত্রীদের ছোট ছোট যানবাহনের ভেঙে ভেঙে
অতিরিক্ত ভাড়া দিয়ে দৌলতদিয়ায় আসতে হচ্ছে। এতে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। মহাসড়কে চলা থ্রিহুইলারে গত দুই দিন ধরে ১০ জনের স্থলে ১২/১৪জন করে যাত্রী টানা হচ্ছে। এসব যাত্রীদের মুখে মাক্স ব্যবহার করতেও দেখা যাচ্ছে না।

অপরদিকে কঠোর লকডাউন বাস্তবায়নে সড়কে চেকপোস্ট বসিয়ে জিঞ্জাসাবাদ করছে
আইনশৃঙ্খলা বাহিনী। সড়কে টহল দিতেও দেখা গেছে তাদের।

ঘাটের ব্যবসায়ী সম্রাট সাজাহান বলেন, ঘাটে কোনো ভিড় নাই। যাত্রীরা স্বাভাবিকভাবে এসেই ফেরিতে উঠছেন। ফেরি যানবাহন ও যাত্রীর অপেক্ষায় বসে আছে।

ঢাকামুখী যাত্রী অনিক আহমেদ, রাজিব হোসেন, আকমল ব্যাপারীসহ কয়েকজন জানান, অনেকক্ষণ দৌলতদিয়াঘাটে এসেছেন। ঘাট একেবারেই ফাঁকা। ফেরিতে উঠলেও যাত্রী ও যানবাহনের অপেক্ষায় ফেরি ছাড়ছে না।

তারা আরো জানান, ঘাট পর্যন্ত অসতে অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। সড়কে গাড়ি নেই। ভ্যান, অটোরিকশা, মোটরসাইকেলে করে দ্বিগুণের চেয়ে বেশি ভাড়‌া দিয়ে এসেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, শনিবার থেকে রোববার দুপুর পর্যন্ত ঢাকামুখী যাত্রীদের চাপ ছিল। এসময় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি বৃদ্ধি করা হয়। তবে রোববার সকাল থেকে যাত্রীদের তেমন চাপ নেই। য‌ে কারণে জরুরি সেবার যানবাহন পারাপারে কয়েকটি ফেরি চালু রাখা হয়েছে। সেগুলো কোনো চাপ ছাড়াই স্বাভাবিকভাবে ছেড়ে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি উজিরপুরে অটোরিকশায় বাসের ধাক্কা, নিহত ১

সকল