২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শিমুলিয়া-বাঙলাবাজার নৌরুটে ফেরি চলাচল শুরু

- ছবি : নয়া দিগন্ত

বৈরি আবহাওয়ায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে বন্ধ ছিলো ফেরি চলাচল। তিন ঘণ্টা বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার বেলা ৩টার দিকে নদীতে আবহাওয়া স্বাভাবিক হওয়ায় নৌরুটে ফেরি সচল শুরু করে ঘাট কর্তৃপক্ষ। এর আগে দুপুর ১২টার দিকে তীব্র স্রোত ও প্রবল বাতাসে নদী উত্তাল হতে শুরু করলে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছিল।

বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৈরি আবহাওয়ার কারনে নদীতে তীব্র স্রোত ও প্রবল বাতাসে সকাল থেকে থেমে থেকে ফেরি চলাচল করছিল। দুপুরে নদী উত্তাল থাকায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত তিন ঘণ্টা ফেরি বন্ধ রাখার পর আবারো সচল করা হয়েছে। বর্তমানে নৌরুটে চারটি রোরো ও তিনটি মিডিয়াম মিলিয়েছে সাতটি ফেরি চলাচল করছে। ফেরি বন্ধের সময় শিমুলিয়াঘাটে ও বাংলাবাজার আটকে পরা সাড়ে ছয় শতাধিক যানবাহনকে পর্যায়ক্রমে এখন পারপার করা হবে।

এর আগে বৃহস্পতিবার সকাল হতে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে নৌরুটের সচল সাতটি ফেরিতে শতশত যাত্রী, ব্যক্তিগত গাড়ি পারাপার হতে দেখা যায়। সকাল থেকে প্রতিটি ফেরিতে ঢাকামুখী যাত্রীদের চাপ ছিল বেশি। ঘাট অভিমুখে পুলিশের চেকপোস্ট ও ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হলেও যাত্রীরা নানা অজুহাতে যাত্রী পারাপার করছিল। অসুস্থতা, টিকা গ্রহণ ছাড়াও গাড়িতে সরকারী প্রতিষ্ঠানের স্টিকার লাগিয়েও চলাচল করছিল অনেকে গাড়ি।


আরো সংবাদ



premium cement
বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ

সকল