১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরি
`

ভিকারুননিসার অধ্যক্ষের ফোনালাপ নিয়ে তদন্ত কমিটি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার -

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের সাথে এক অভিভাবকের ফোনালাপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (নিরীক্ষা ও আইন) খালেদা আক্তারকে সভাপতি করে দুই সদস্যের কমিটি গঠন করেছে মন্ত্রণালয়।

কমিটির অপর সদস্য হলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ বেলাল হোসাইন। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ভাইরাল হওয়া ওই ফোনালাপে অনেক কথার মধ্যে কিছু অশ্লীল কথাও রয়েছে। তবে, অধ্যক্ষ কামরুন নাহার দাবি করেন, ফোনালাপের কথাগুলো তার নয়। তিনি মনে করছেন, ‘এডিট’ করে এটি করা হয়েছে।

ভিকারুননিসার একাধিক শিক্ষকের অভিযোগ, এই প্রতিষ্ঠানের বেশ কিছু অভিভাবক ভর্তি বাণিজ্যসহ শিফট ও ব্রাঞ্চ পরিবর্তন করে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে থাকেন। অভিভাবক প্রতিনিধিরাও নানা অজুহাতে অর্থ হাতিয়ে থাকেন। তবে দায়িত্ব নেয়ার পর এই প্রতিষ্ঠানটিকে ঘিরে চলা এসব অবৈধ কার্যক্রম বন্ধ করে দেন অধ্যক্ষ কামরুন নাহার। এসব কারণে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটি এবং অভিভাবক ফোরামের সুবিধাভোগী ব্যক্তিরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা অধ্যক্ষকে যখন-তখন অপমান-অপদস্থ ও গালিগালাজ করাসহ নানা হুমকি দিয়ে আসছিলেন।

বর্তমানে একটি ‘এডিটেড অডিও ক্লিপ’ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে অধ্যক্ষকে বিপাকে ফেলার চেষ্টা চালানো হচ্ছে বলেও অভিযোগ করেন এই শিক্ষকরা।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা কামরুন নাহারকে গত বছরের ডিসেম্বরে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়।



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০২)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)