১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

সাবেক সাংস্কৃতিক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জাহানারা বেগম আর নেই

অধ্যাপিকা জাহানারা বেগম - ছবি : নয়া দিগন্ত

সাবেক সাংস্কৃতিক প্রতিমন্ত্রী, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক উপদেষ্টা, বিকল্পধারার কেন্দ্রীয় নেতা, এলডিপি’র একাংশের মহাসচিব, রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সভাপতি, সংরক্ষিত মহিলা আসনের এমপি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা জাহানারা বেগম (৭৭) শনিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানী ঢাকার বসুন্ধারা আবাসিক এলাকার বাস ভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার ২ ছেলে ও ১ মেয়ে রয়েছে। তাকে রোববার রাজধানী ঢাকায় নামাজে জানাজা শেষে সেখানকার একটি কবরস্থানে দাফন করা হবে বলে জানাগেছে।

তার মৃত্যুতে সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি কাজী কেরামত আলী, সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়মসহ জেলার অন্যান্য রাজনৈতিক নেতা গভীর শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, অধ্যাপিকা জাহানারা বেগম বরেণ্য রাজনীতিক ও জয়েন্ট বেঙ্গল পার্লামেন্টের সাবেক সদস্য রাজবাড়ী জেলা শহরের টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকার বাসিন্দা আহম্মদ আলী মৃধার ছেলে দেশের বিশিষ্ট প্রকৌশলী আহম্মদ মর্তফা চুন্নুর সহধর্মীনি ছিলেন।
জাহানারা বেগম সাংস্কৃতিক প্রতিমন্ত্রী, বেগম খালেদা জিয়ার প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক উপদেষ্টা থাকাকালিন সময়ে রাজবাড়ীতে দেশের একমাত্র জাতীয় এ্যাক্রোবেটিক সেন্টার, রাজবাড়ী জেলা গণগ্রস্থাগার, রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী, সদর উপজেলার বাগমারা-ধাওয়াপাড়া সড়ক, আহম্মদ আলী মৃধা কলেজ, মাজবাড়ী অধ্যাপিকা জাহানারা বেগম কলেজসহ জেলার বিভিন্ন রাস্তাঘাট উন্নয়নে ব্যাপক ভুমিকা রেখেছিলেন।


আরো সংবাদ



premium cement