১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

লকডাউন : অটোচালকদের শাস্তি না দিয়ে খাদ্য সহায়তা দিলেন পিরোজপুরের ইউএনও

- ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দ্বিতীয় দফায় সরকার ঘোষিত লকডাউনে যারা অটোরিকশা নিয়ে রাস্তায় এসেছেন তাদের শাস্তি না দিয়ে খাদ্য সহায়তা দিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছেন পিরোজপুরের ইউএনও।

শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত পিরোজপুর শহরের বিভিন্ন স্থানে ঘুরে এ খাদ্য সহায়তা দেন সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) বশির আহমেদ।

এছাড়া গতকাল শুক্রবার থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের প্রথম দিনে জেলার ব্যস্ততম পুরাতন বাসস্ট্যান্ড, সিও অফিস মোড় বঙ্গবন্ধু চত্বরসহ শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে লকডাউন কার্যকর করতে কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জরুরি প্রয়োজনে যারা বের হচ্ছে তাদেরকে বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অযথা যারা বের হচ্ছে তাদেরকে বাড়িতে চলে যাওয়ার জন্য বলা হচ্ছে।

ইউএনও বশির আহমেদ জানান, দেশে করোনা সংক্রমনের তৃতীয় ধাপে দেশব্যাপী লকডাউনের দ্বিতীয় দিনে পিরোজপুরের সদর উপজেলার পৌর এলাকাসহ বিভিন্ন এলাকায় কিছু অটোরিকশাচালক ও রিকশাচালককে গাড়ি চালাতে দেখা যায়। ওই সব চালকদের গাড়ি চালাতে বন্ধ রাখার জন্য এবং লকডাউনের আদেশ মেনে চলতে উৎসাহিত করতে জরিমানা না করে খাদ্য সামগ্রী দিয়ে বাড়ি পাঠিয়ে দেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদের নেতৃত্বে পৌর এলাকার পাড়েরহাট রোড, রানীপুর, বাস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় ঘুরে অটোচালকদের এ খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

উপজেলা প্রশাসনের এমন উদ্যোগকে ভিন্ন ভাবে দেখছেন আটোচালক ও স্থানীয়রা। প্রতিজন চালককে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, আলু, পেঁয়াজ, তেল ও লবন দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement