২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঘাটাইলে শিশু মুনতাহাকে সাড়ে ৫ লাখ টাকা দিলো গ্রামবাসী

ঘাটাইলে শিশু মুনতাহাকে সাড়ে ৫ লাখ টাকা দিলো গ্রামবাসী - ছবি : নয়া দিগন্ত

ছয় মাস বয়সী সিদরাতুল মুনতাহা। সে ও তার মায়ের প্রতিটি দিন যাচ্ছিল দুঃসহ যন্ত্রণায়। তিন মাস আগে শিশু মুনতাহার বাবা মাওলানা মো: মোশারফ হোসেন ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। তিনি ছিলেন শহর গোপিনপুর ফাজিল মাদরাসার আরবি প্রভাষক। সংসারে এক মাত্র উপার্জনক্ষম স্বামীর মৃত্যুর পর স্ত্রী ফাতেমাতুজ যোহরার সামনে নেমে আসে ঘোর অন্ধকার। তবে গ্রামবাসী গভীর মমতায় এগিয়ে আসায় তার মুখে হাসি ফুটেছে।

মাওলানা মো: মোশারফ হোসেনের বাড়ি টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার ধলাপাড়া ইউনিয়নের আশাঢ়িয়া চালা গ্রামে। গত বছরের শেষ দিকে তার শরীরে মরণ ব্যাধি ক্যান্সার ধরা পড়ে। দারিদ্র্য পরিবারের সন্তান, চিকিৎসার জন্য প্রায় ১৫ লাখ টাকা ঋণ করে গত ৭ এপ্রিল মারা যান। অভাব ও ঋণের বোঝার দায় পড়ে স্ত্রী ফাতেমাতুজ যোহরার (২১) ওপর। মোশারফ মারা যাওয়ার আগেই তার চিকিৎসার জন্য গ্রামবাসী স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন সোশ্যাল এইড বাংলাদেশের (সাব) মাধ্যমে তহবিল সংগ্রহ শুরু করেছিল। কিন্তু তহবিল সংগ্রহের আগেই মোশারফ হঠাৎ না ফেরার দেশে চলে যান।

সংগঠনের সাধারণ সম্পাদক মিজানুর রহমান জানান, ক্যান্সারের চিকিৎসা করতে গিয়ে মাওলানা মো: মোশারফ ঋণগ্রস্ত হয়ে পড়েছিলেন। তিনি ছিলেন সংসারের উপার্জনক্ষম এক মাত্র ছেলে। মোশারফের শিশু সন্তান ও তার স্ত্রীর ভবিষ্যৎ জীবনে ন্যূনতম নিরাপত্তার জন্য গ্রামের বিত্তবান ও প্রবাসীদের সহযোগিতায় মানবিক উপহার হিসেবে তাদের হাতে সাড়ে ৫ লাখ টাকার চেক তুলে দেয়া হয়।

গত বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে ধলাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়াম্যান এজহারুল ইসলাম ভূইয়া মায়ের কোলে থাকা সিদরাতুল মুনতাহার হাতে চেক তুলে দেন। এ সময় সোশ্যাল এইড বাংলাদেশের সভাপতি ড. সাঈদ আহমেদ, যুগ্ম সম্পাদক প্রভাষক মো: বাহাদুর কবির, ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি মো: নজরুল ইসলামসহ এলাকার সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন।

চেক পাওয়ার পর মোশারফ হোসেনের স্ত্রী আবেগাপ্লুত কণ্ঠে বলেন, ‘আমাদের জন্য গ্রামবাসীর এ ভালোবাসার কথা কোনো দিন ভুলব না।’


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল