২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

২ পাঙ্গাস ও ১ কাতলের দাম ৫৭ হাজার টাকা

২ পাঙ্গাস ও ১ কাতলের দাম ৫৭ হাজার টাকা - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা ও যমুনা নদীর মোহনায় শনিবার মধ্যরাতে জেলেদের জালে ধরা পড়েছে বিশাল আকৃতির দুটি পাঙ্গাস ও একটি কাতল মাছ। মাছ তিনটি মোট ৫৬ হাজার ৮০০ টাকায় বিক্রি হয়।

মঙ্গলবার সকালে দৌলতদিয়া ফেরিঘাটের শাকিল সোহান মৎস্য আড়তে মাছগুলো বিক্রির উদ্দেশে আনলে আড়তদার সম্রাট শাহজাহান শেখ মাছগুলো কিনে নেন।

তিনটি মাছের মধ্যে ১৬ কেজি ওজনের একটি পাঙ্গাস ও ১৬ কেজি ওজনের একটি কাতল ধরেন ফরিদপুরের মমিন খাঁর হাট এলাকার জেলে জাহিদ হালদার।

তিনি পাঙ্গাসটি ১২ শ' টাকা কেজি দরে ১৯ হাজার ২০০ টাকা এবং ১৬ কেজি ওজনের কাতলটি ১৪ শ' টাকা কেজি দরে ২২ হাজার ৪০০ টাকায় বিক্রি করেন।

এছাড়া স্থানীয় ইউছুফ মেম্বারপাড়ার জেলে মোশারফ হালদারের জালে ধরা পড়ে ১০ কেজি ওজনের অপর পাঙ্গাসটি। মাছটি তিনি ১১ শ' টাকা কেজি দরে মোট ১১ হাজার টাকায় বিক্রি করেন। এ সময় মাছগুলো এক নজর দেখতে সেখানে স্থানীয়রা ভিড় করেন।

আড়তদার শাহজাহান সম্রাট জানান, মাছগুলো বিক্রির জন্য তিনি বিভিন্ন স্থানে ব্যবসায়ীদের সাথে মোবাইলে যোগাযোগ করেন। পরে ঢাকার এক ব্যবসায়ীর কাছে মাছ তিনটি প্রতি কেজিতে ১০০ টাকা করে লাভ ধরে মোট ৫৬ হাজার ৮০০ টাকায় বিক্রি করেন। মাছগুলো ভালো দামে বিক্রি করতে পেরে তিনি এবং জেলেরা উভয়ই অনেক আনন্দিত বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement

সকল