২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মুন্সীগঞ্জে কঠোর লকডাউনের ঘোষণা

- ছবি নয়া দিগন্ত

মুন্সীগঞ্জ জেলায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামীকাল মঙ্গলবার (২২ জুন) থেকে আগামী বুধবার (৩০ জুন) পর্যন্ত সাতদিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদকার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

সীমান্তবর্তী জেলাগুলোতে করোনাভাইরাস সংক্রমণের প্রকোপ ব্যাপকহারে বেড়ে যাওয়ার এবং ভারতীয় ডেল্টা ভ্যারিয়ান্ট ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে ঢাকাকে বিচ্ছিন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়নেই মুন্সীগঞ্জে কঠোর লকডাউনের ঘোষণা করা হয়েছে।

মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ জানান, সোমবার বিকেলে জরুরি প্রেস ব্রিফিংয়ে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। পরে জেলা প্রশাসকের কাছে সেটি কার্যকর করার জন্য তিনি নির্দেশনা পাঠিয়েছেন।

সিভিল সার্জন জানান, ‘মুন্সীগঞ্জ জেলা প্রশাসন’ রাতের মধ্যেই এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন দেবে। সরকারের এই নির্দেশনাকে কঠোরভাবে বাস্তবায়ন করা হবে।’

তিনি বলেন, জরুরী পরিসেবা অর্থাৎ খাদ্য, ওষুধ, অ্যাম্বুলেন্স, ফায়ারসার্ভিসের মত সেবা চলমান থাকবে। এছাড়া সরকারি-বেসরকারি-আধা সরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এমনকি সাধারণ যানচলাচল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মুন্সীগঞ্জ থেকে ঢাকাগামী কোনো যানবাহন চলতে দেয়া হবে না। কেবলমাত্র অ্যাম্বুলেন্স ও জরুরি খাদ্য, ওষুধ ও পণ্যবাহী ট্রাক ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হবে।

জেলা প্রশাসক মো: মনিরুজ্জামান তালুকদার জানান, প্রথমেই ঢাকা এবং আসপাশ জেলার সাথে যোগাযোগ সম্পূর্ণরুপে বন্ধ করে দেয়া হবে। শুধুমাত্র আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা যেমন-কৃষি উপকরণ, খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহণ, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ,পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সাথে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক/লরি এ নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে।


আরো সংবাদ



premium cement
খুলনায় ইসতিসকার নামাজ আদায় ইথিওপিয়ার উত্তরাঞ্চলে সংঘর্ষে ৫০ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত

সকল