০৩ আগস্ট ২০২১
`

টাঙ্গাইলে মঙ্গলবার থেকে ৭ দিনের কঠোর বিধিনিষেধ

করোনা প্রতিরোধ কমিটির সভা - ছবি নয়া দিগন্ত

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় টাঙ্গাইল সদর ও এলেঙ্গা পৌর এলাকায় আগামী মঙ্গলবার থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

রোববার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক ড. আতাউল গনি সভায় সভাপতিত্ব করেন।

জেলা প্রশাসক বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণ করতে টাঙ্গাইল সদর ও এলেঙ্গা পৌর এলাকায় ২২ থেকে ২৮ জুন পর্যন্ত সাত দিনের সর্বাত্মক কঠোর বিধিনিষেধ বহাল থাকবে। এসব এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ছাড়া হোটেল, মার্কেটসহ সবই বন্ধ থাকবে। এ ছাড়াও নিত্য প্রয়োজনীয় পন্য পরিবাহী ট্রাক ছাড়া গণপরিবহন, রিকশা, ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশাসহ সকল যানবাহন বন্ধ থাকবে। এক সপ্তাহ পরে করোনা পরিস্থিতি পর্যালোচনা করে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৫ আসনের এমপি ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা: আবুল ফজল মো: সাহাব উদ্দিন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

এদিকে গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনা আক্রান্ত হয়ে আরো দু’জন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ৯৮ জন। এছাড়া ১৫৩টি নমুনা পরীক্ষায় নতুন করে আরো ৪৭ জনের দেহে শনাক্ত হয় এ ভাইরাস। আক্রান্তের হার ৩০ দশমিক ৭১ ভাগ। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ছয় হাজার ১০৯ জনে। এদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ৩৯৬ জন।



আরো সংবাদ