৩০ জুলাই ২০২১
`

একইসাথে ছাত্রদল ও ছাত্রলীগের পদে থাকা সেই রনিকে বহিষ্কার

মো: রায়হান রনি - ছবি নয়া দিগন্ত

একই সাথে ছাত্রলীগ ও ছাত্রদলের পদে থাকার অভিযোগে ফরিদপুরের আলফাডাঙ্গার মো: রায়হান রনিকে (২৩) বহিষ্কার করা হয়েছে।

শনিবার জেলা ছাত্রলীগ ও জেলা ছাত্রদলের পক্ষ থেকে পৃথক বিবৃতিতে তাকে সংগঠন থেকে অব্যাহতি ও বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানানো হয়।

মো: রায়হান রনি আলফাডাঙ্গা পৌরসভার বাসিন্দা। তিনি যশোর পলিটেকনিক ইনস্টিটিউটে পড়াশোনা করেন। তার বিরুদ্ধে আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদে থেকেই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হওয়ার অভিযোগ ওঠে।

জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের কারণে আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো: রায়হান রনিকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অপরদিকে জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও নীতি-আদর্শ লঙ্ঘনের দায়ে রায়হান রনিকে ছাত্রদল আলফাডাঙ্গা পৌরসভা কমিটির প্রথম যুগ্ম আহ্বায়ক পদ থেকে বহিষ্কার করা হলো।

এর আগে বেলা ১১টার দিকে আলফাডাঙ্গা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন রায়হান রনি। সেখানে লিখিত বক্তব্যে তিনি বলেন, ছাত্রদলের সাথে তার কোনো সম্পর্ক নেই। ছাত্রদলের সাথে সম্পর্কের বিষয়টি মিথ্যা এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তাকে হেয় করার জন্য এগুলো প্রচার করা হচ্ছে।

লিখিত বক্তব্যে রায়হান আরো বলেন, অভিযোগ প্রমাণের আগে তাকে ছাত্রদল নেতা বলে যে সংবাদ প্রচার করা হচ্ছে, সেটা দুঃখজনক। তার সাথে অন্যায় করা হচ্ছে।

জানা গেছে, গত ২৩ জানুয়ারি জেলা ছাত্রদলের সভাপতি সৈয়দ আদনান হোসেন ও সাধারণ সম্পাদক তানজিমুল হাসান ২১ সদস্যের আলফাডাঙ্গা পৌর ছাত্রদলের একটি আহ্বায়ক কমিটি অনুমোদন দেন। ওই কমিটিতে একজন আহ্বায়ক, নয়জন যুগ্ম আহ্বায়ক, একজন সদস্যসচিব এবং বাকি সবাই সদস্য। এতে ১ নম্বর যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন রায়হান রনি।

অপর দিকে ১২ জুন আলফাডাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করে আংশিক কমিটি অনুমোদন করা হয়। এতে পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন মোহাম্মদ রায়হান রনি। স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ ছাত্রদলের রায়হান রনি ও ছাত্রলীগের মোহাম্মদ রায়হান রনি একই ব্যক্তি।

তবে রায়হান রনির দাবি, ছাত্রদলের রায়হান রনি আর তিনি এক ব্যাক্তি না। তিনি সব সময় ছাত্রলীগ করেছেন, কখনো ছাত্রদল করেননি। ছাত্রদলের রায়হান রনিকে তিনি চেনেনও না।



আরো সংবাদ