১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

নারী-পুরুষের সমতা ছাড়া উন্নয়ন অসম্ভব : এনবিআর চেয়ারম্যান

নারী-পুরুষের সমতা ছাড়া উন্নয়ন অসম্ভব : এনবিআর চেয়ারম্যান - ছবি- নয়া দিগন্ত

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যান্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো: রহমাতুল মুমিন বলেছেন, নারী পুরুষের সমতা ছাড়া জাতীয় উন্নয়ন অসম্ভব। কোনো কাজকে নারী বা পুরুষের জন্য নির্দিষ্ট করা ঠিক নয়। বৃত্ত ভেঙে সকল কাজে নারী-পুরুষের সমান অংশ গ্রহণ সময়ের দাবি। সরকার এ লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শুক্রবার সকাল ১০টার দিকে তাড়াশ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ৫০ জন ছাত্রীর মাঝে সাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

আবু হেনা মো: রহমাতুল মুমিন আরো বলেন, ৫০টি সাইকেল হয়তো একটি উপজেলার জন্য কিছুই নয়। কিন্তু ভিন্ন দৃষ্টিতে দেখলে দেখা যাবে, এই ৫০ জন ছাত্রীকে দেখে অন্যরা উদ্বুদ্ধ হবে।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদের সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো: মেজবাউল করিম, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান মনি, সহকারী কমিশনার (ভূমি) মো: ওবায়দুল্লাহ, ভাইস চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন খাঁন ও মহিলা ভাইস চেয়াম্যান প্রভাষক মর্জিনা ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান শেষে ৫০ জন স্কুলছাত্রীকে একটি করে সাইকেল দেয়া হয়। এ সময় সাইকেল পেয়ে ছাত্রীরা উপজেলা চত্বরে সাইকেল নিয়ে মহড়া দিলে একটি ভিন্ন পরিবেশ তৈরি হয়।



আরো সংবাদ


খাদ্যবান্ধব কর্মসূচিতে আগামী ৬ মাসের মধ্যে স্মার্ট কার্ড : খাদ্যমন্ত্রী খুলনায় সার্ভেয়ার অশ্বিনী রায় হত্যা : একজনের যাবজ্জীবন জাতিসঙ্ঘের তত্ত্বাবধানে জেনেভায় সিরিয়ার সংবিধান রচনায় আলোচনা শুরু বিয়ানীবাজারে লুণ্ঠিত স্বর্ণালঙ্কারসহ ৩ ব্যক্তি গ্রেফতার চোরাই গাড়ি ধরতে গিয়ে পুলিশই অপহৃত! অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে তথ্য দিতে সেই ভয় পায় যে অপরাধী : র‌্যাব ডিজি সয়াবিন তেলের দাম লিটারে ৭ টাকা বেড়েছে ওমান ম্যাচের আগে টাইগারদের প্রেরণা ধর্মশালা ছাত্রদলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক কারাগারে আ’লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত

সকল