১৯ জুন ২০২১
`

গর্ভপাতের অভিযোগ, বিয়ের দাবিতে প্রেমিকার অনশন

গর্ভপাতের অভিযোগ, বিয়ের দাবিতে প্রেমিকার অনশন - ছবি- নয়া দিগন্ত

দু’বছরের প্রেম। বিয়ের আশ্বাসে শারীরিক সম্পর্ক। প্রেমিকা গর্ভবতী। এরপর ভ্রুণ নষ্ট করতে চাপ। তাতেও রাজি হয়ে গর্ভপাত। এখন বিয়ে করতে অস্বীকার করছেন প্রেমিক। ফলে ঘটনা মোড় নিয়েছে অন্য দিকে।
বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করেছেন প্রেমিকা। ঘটনাটি রাজবাড়ীর বালিয়াকান্দির। প্রেমিকা এবার এসএসসি পরীক্ষার্থী। কিন্তু বই-খাতা-কলম রেখে দু’দিন ধরে প্রেমিকের বাড়িতে অনশনরত তিনি।

অনশনরত ওই ছাত্রী জানান, দু’বছর ধরে উপজেলার জামালপুর ইউনিয়নের খালকুলা গ্রামের জালাল শেখ ওরফে জালুর ছেলে মাহফুজ শেখের সাথে প্রেমের সম্পর্ক তার। এ সম্পর্কের জের ধরে বিয়ের আশ্বাসে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়। এতে তিনি অন্তঃস্বত্ত্বা হয়ে পড়েন। বিষয়টি প্রেমিক মাহফুজকে জানানো হয়। মাহফুজ তাকে গর্ভের ভ্রুণ নষ্ট করতে বলেন। পরে বিয়ে করবে বলে আশ্বাস দেন। তার কথামতো ও তার দেয়া ওষুধ খেলে পেটের সন্তান নষ্ট করা হয়। তারপর সমস্যা দেখা দিলে বিষয়টি পরিবারকে জানানো হয়। অসুস্থ অবস্থায় মধুখালীর একটি ক্লিনিকে নিয়ে আল্ট্রাসনোগ্রাম করে দেখা যায়, ভেতরে ভ্রুণটি পচে রয়েছে। সেখান থেকে ফরিদপুর পাঠানো হয়।

ওই ছাত্রী বলেন, ‘পরে অপারেশনের মাধ্যমে কোনো মতে জীবনে রক্ষা পাই।’ তিনি আরো বলেন, বাড়ি ফিরে তাকে বিয়ের কথা বললে বিয়ে করতে অস্বীকার করেন মাহফুজ। বাধ্য হয়েই আমি বৃহস্পতিবার বিয়ের দাবিতে মাহফুজের বাড়িতে এসেছি। আমাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয়ার চেষ্টা ও ভয়ভীতি দেখানো হচ্ছে। কিন্তু মাহফুজ আমাকে বিয়ে না করা পর্যন্ত এ বাড়িতে থাকবো।

মাহফুজের বাবা জালাল শেখ ওরফে জালু বলেন, ‘আমি পুত্রবধূ হিসেবে মেনে নিয়েছি। এখন আর কী বলবেন?’



আরো সংবাদ