২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে তিতাসের অভিযান : ৮ শ’ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, দণ্ড

গাজীপুরে তিতাসের অভিযান : ৮ শ’ অবৈধ সংযোগ বিচ্ছিন্ন, দণ্ড - ছবি- নয়া দিগন্ত

গাজীপুরে অবৈধভাবে গ্যাসসংযোগ প্রদান ও ব্যবহারের দায়ে একজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ছয়জনকে অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এ অভিযানকালে তিতাসের ভ্রাম্যমাণ আদালত প্রায় আট শ’ অবৈধ আবাসিক ও প্রায় দু’কিলোমিটার গ্যাস লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে। এ সময় অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদিও জব্দ করা হয়। গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জ্যোতিরর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

কারাদণ্ডপ্রাপ্ত মো: শরিফুল ইসলাম (৩৫) গাজীপুর সিটি করপোরেশনের নাওজোড় এলাকার আবুল হোসেনের ছেলে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী নৃপেন্দ্রনাথ বিশ্বাস জানান, গাজীপুরের বিভিন্ন এলাকার অসাধু লোকজন বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ও বাসাবাড়িতে অবৈধ সংযোগ দিয়ে বিপদজনকভাবে গ্যাস ব্যবহার করছে। এসব অবৈধ সংযোগের গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর মহানগরের কুনিয়া পাছর, তারগাছ ও নাওজোর এলাকার ১০টি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানকালে আদালত অবৈধভাবে গ্যাসসংযোগ ও ব্যবহারের দায়ে ছয়জনকে দুই লাখ ৭৫ হাজার টাকা অর্থদণ্ড করেন। এদের মধ্যে অবৈধ সংযোগ দেয়ার মূল হোতা মো: শরিফুল ইসলামকে (৩৫) অর্থদণ্ডসহ ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠিয়েছে আদালত।

অভিযানকালে প্রায় চার শ’ বাসাবাড়ির আট শ’টি চুলার অবৈধ গ্যাসসংযোগ বিচ্ছিন্ন ও অবৈধভাবে স্থাপিত প্রায় দু’কিলোমিটার পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। অভিযানকালে চুলাসহ বিভিন্ন ধরনের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

তিনি জানান, অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়। স্থানীয় অসাধু চক্রের সদস্যরা বিভিন্ন বাসাবাড়ির মালিকদের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে রাতের আঁধারে এসব অবৈধ সংযোগ প্রদান করে।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী প্রকৌশলী নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপব্যবস্থাপক প্রকৌশলী এস এম আবু সুফিয়ান ও প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ ও প্রকৌশলী মো: মোশাররফ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী মো: সাবিনুর রহমান ও মজিবুর রহমান, রাজস্ব উপশাখার সহকারী ব্যবস্থাপক আমজাদ হোসেন, সহকারী কর্মকর্তা মো: ইকবাল হোসেন চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement