২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সাইনবোর্ডে পুলিশ বক্সের সামনে থেকে বোমা উদ্ধার, এলাকাজুড়ে আতঙ্ক

সাইনবোর্ডে পুলিশ বক্সের সামনে থেকে বোমা উদ্ধার, এলাকাজুড়ে আতঙ্ক - নয়া দিগন্ত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় ট্রাফিক পুলিশ বক্সের সামনে থেকে বোমা উদ্ধার করেছে পুলিশ। পরে তা বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়। এ নিয়ে দেখা দেয় আতঙ্ক।

সোমবার বিকেল ৪টার দিকে পুলিশ বক্সের সামনে ব্যাগের ভেতর বোমাটি দেখতে পান ট্রাফিক পুলিশের এক সার্জেন্ট। পুলিশ বলছে, বোমাটি মূলত ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)। জঙ্গি হামলায় মূলত এই ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, জেলা ট্রাফিক পুলিশের এক সার্জেন্ট বিকেল ৪টার দিকে পুলিশ বক্সের সামনে একটি ব্যাগ দেখতে পান। তাতে বোমা সদৃশ বস্তু দেখা যায়। পরে তিনি বিষয়টি জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। খবর পেয়ে র‌্যাব ও পুলিশের সদস্যরা সাইনবোর্ডের ট্রাফিক পুলিশ বক্স ঘেরাও করে রাখে। জনসাধারণকে ঘটনাস্থল এড়িয়ে চলাচলের নির্দেশ দেন। পরে খবর দেয়া হয় ডিএমপির বোমা ডিস্পোজাল ইউনিটকে।

ওসি বলেন, সন্ধ্যা ৬টার দিকে বোমা ডিস্পোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। পরে পরীক্ষা করে তারা বস্তুটিকে বোমা বলে নিশ্চিত করেন। সন্ধ্যা ৭টার দিকে বোমাটি বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করা হয়।

বোমা ডিস্পোজাল ইউনিটের বরাতে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী বলেন, বোমাটি মূলত ছিল আইইডি। এর ওজন পরিমাপ করা হয়নি। তবে এই ধরনের বিস্ফোরক মূলত জঙ্গি হামলায় ব্যবহৃত হয়।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল