১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হাসপাতালে করোনা রোগীদের সাথে শুভেচ্ছা বিনিময় করল টিম খোরশেদ

হাসপাতালে করোনা রোগীদের সাথে শুভেচ্ছা বিনিময় করল টিম খোরশেদ - ছবি : নয়া দিগন্ত

ঈদের দিনেও বসে নেই নারায়ণগঞ্জের মানবিক সংগঠন টিম খোরশেদ। ঈদের নামাজ শেষ করেই টিম খোরশেদের টিম লিডার ও টাইম টু গিভ’র অ্যাডমিন মেম্বার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে টিম সদস্যরা ছুটে যান নারায়ণগঞ্জের করোনা ডেডিকেটেড হাসপাতাল নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে। তারা করোনা আক্রান্ত ও তাদের স্বজন এবং কর্মরত চিকিৎসক ও নার্সেস স্টাফদের ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করে তাদের হাতে ফল, দুধ, বিস্কুটের প্যাকেট তুলে দেন।

উল্লেখ্য, ঈদের দিনে এই হাসপাতালে ২২ জন সাধারণ ওয়ার্ডে ও তিনজন করোনা আক্রান্ত আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

এ সময় টিম লিডার কাউন্সিলর খোরশেদ রোগীদের সাথে কুশল বিনিময় করে অভয় দিয়ে বলেন, করোনাকে পরাজিত করার মূল উপায় হচ্ছে মানসিক সাহস ও ইচ্ছা শক্তি। যথা সময়ে চিকিৎসা নিয়ে শতভাগ সুস্থ হওয়া যায়।

এ ছাড়া তিনি কর্মরত চিকিৎসক ও স্টাফদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের দিনরাত শ্রম আমাদের সাহস যোগায়। আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।

উল্লেখ্য, করোনার শুরু থেকেই ২০২০ সালের ০৯ মার্চ থেকে অদ্যবধি টিম খোরশেদ ও টাইম টু গিভ করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, স্যানিটাইজার তৈরি ও বিতরণ, দাফন-সৎকার, টেলিমেডিসিন, অক্সিজেন, অ্যাম্বুলেন্স ও প্লাজমা ডোনেশন ও খাদ্য সহায়তার কাজ কাজ করে আসছে।

করোনার শুরু থেকে অধ্যবদি ২০২ জন করোনা আক্রান্ত লাশ দাফন ও সৎকার, বিনামূল্যে ৩৭৮ জন আক্রান্তকে অক্সিজেন সেবাদান, ১১১ জনকে প্লাজমা ডোনেশন, ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা, বিনামূল্যে ওয়ার্ডবাসীকে সবজি বিতরণ, ফ্রি অ্যাম্বুলেন্স সাপোর্ট দিয়ে আলোচনায় আসেন। টিম খোরশেদের সকল সেবা বিনামূল্যে দেয়া হয়।

এর মধ্যে ১৭ বছর ধরে চলা তার ঐতিহ্য তার ওয়ার্ডের প্রতিটি মসজিদে এতেকাফে বসা মুসল্লিদের উপহার সামগ্রী দেয়ার ধারাবাহিকতা এবারো ধরে রেখেছেন তিনি। এবারো ওয়ার্ডের ৮৭ জন এতেকাফকারীকে তিনি ঈদ উপহার সামগ্রী দিয়েছেন মসজিদে মসজিদে গিয়ে। এবারো ৯ হাজার পরিবারে খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন।

এ ছাড়াও করোনায় আক্রান্ত হয়ে ওয়ার্ডবাসীর যারা আইসোলেশনে রয়েছেন তাদেরকে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা নিয়মিত যোগাযোগ করে চিকিৎসা সেবাদান করছেন ও অক্সিজেন সেবা দিচ্ছেন। তাদের পরিবারের যেকোনো প্রয়োজনে টিম খোরশেদের সদস্যরা পাশে থাকছেন এবং তাদের ঘরে ঘরে ঈদের বিশেষ উপহার পৌঁছে দেয়া হয়েছে।

খোরশেদ জানান, এ কার্যক্রম প্রতিবছরের মতো এবারো চলছে। করোনায় যদি আমরা খেয়ে থাকি তাহলে আমার ওয়ার্ডবাসীর সবাই খেয়ে থাকবে। আমার ঘরে ঈদ হলে প্রতিটি ওয়ার্ডবাসীর ঘরে ঈদ হবে। খোরশেদ বলেন, আমারা করোনার শেষ দিন পর্যন্ত মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন টিম খোরশেদ ও টাইম টু গিভ সদস্য রানা মুজিব, নাজমুল কবীর নাহিদ, এসএম কামরুজ্জামান, আনোয়ার হোসেন, শওকত খন্দকার, সুমন দেওয়ান ও টিপু সুলতান।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল