২০ জুন ২০২১
`

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ঢল, পরিবহন সঙ্কটে দুর্ভোগ

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ঢল, পরিবহন সঙ্কটে দুর্ভোগ - ছবি : সংগৃহীত

রাত পোহালেই ঈদ। তাই প্রিয়জনের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে রাজধানী ছেড়ে বাড়ি ফিরছে হাজারো মানুষ। প্রিয়জনের সাথে ঈদ আনন্দ উপভোগ করতে বাড়ি ফিরছে মানুষ। করোনায় দূরপাল্লার গাড়ি বন্ধ। ফলে অন্যবারের তুলনায় এবার বাড়ি ফিরতে ভোগান্তি চরমে। তবুও নাড়িরটানে বাড়ি ফিরছে সবাই। দৌলতদিয়াঘাটের দুর্ভোগটা একটু বেশিই পোহাচ্ছে মানুষ।

রাজবাড়ীর দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ঢল নেমেছে। ফেরি থেকে দৌলতদিয়া ঘাটে নেমে পরিবহন সঙ্কটে দক্ষিণাঞ্চলের হাজার হাজার যাত্রী সড়কের অবৈধ যানবাহনে যাতায়াত করছে। গুনতে হচ্ছে চার থেকে পাঁচগুণ ভাড়া।

বৃহস্পতিবার সকাল থেকে ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়। তবে দূরপাল্লার গণপরিবহন চলাচল বন্ধ থাকায় যাত্রীদের ভোগান্তি পৌঁছেছে চরমে।

দৌলতদিয়া প্রান্তে এসে যাত্রীরা মাইক্রোবাস, মাহেন্দ্র, অটোরিকশা ও মোটরসাইকেলসহ বিভিন্ন বাহনে অতিরিক্ত ভাড়া দিয়ে তাদের গন্তব্যে যাচ্ছে। এ সময় স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি কাউকে।

এ দিকে দৌলতদিয়া প্রান্তের তিনটি ঘাট দিয়ে পারাপার হচ্ছে যাত্রী ও যানবাহন। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল করছে ১৬টি। এ ছাড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও যানজট নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করছে পুলিশ।

দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো: ফিরোজ খান জানান, ঘাটে ঘরমুখো যাত্রী ও গাড়ির চাপ রয়েছে। ১৬টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার চলছে। দৌলতদিয়া প্রান্তে তিনটি ঘাট চালু রয়েছে।



আরো সংবাদ