২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদের জামাত হচ্ছে না

ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদের জামাত হচ্ছে না -

বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে গত বছরের মতো এবারো দেশের ঐতিহাসিক ঈদগাহ ময়দান শোলাকিয়ায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হচ্ছে না।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও ঈদ উদযাপন প্রস্তুতি কমিটির সভাপতি মোহাম্মদ শামীম আলম মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার শোলাকিয়া ঈদগাহ ব্যবস্থাপনা কমিটির একটি সভা হয়। সেখানে সদস্যরা সর্বসম্মতিক্রমে সরকারি নির্দেশনা মেনে চলার ব্যাপারে একমত হয়েছেন। সে অনুযায়ী খোলা জায়গায় ঈদের বড় জামাত আয়োজনের সুযোগ নেই। তাই শোলাকিয়াতে এবারো ঈদের জামাত অনুষ্ঠিত হবে না।

ঈদের জামাত স্থানীয় মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি মেনে একাধিক জামাত আয়োজন করা হবে জানিয়ে তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশন ও আমাদের অন্য কর্মকর্তারা মিলে সুন্দর একটি সময়সূচি তৈরি করেছেন, যাতে ধর্মপ্রাণ মুসল্লিরা স্থানীয়ভাবে ঈদের জামাত আদায় করতে পারেন।

কিশোরগঞ্জের পৌর মেয়র মো: পারভেজ মিয়া বলেন, করোনাভাইরাসের কারণে গতবারের মতো এবারো শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। তাই শহরের ঐতিহাসিক পাগলা মসজিদ ও শহীদি মসজিদসহ স্থানীয় মসজিদগুলোয় স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের একাধিক জামাত অনুষ্ঠিত হবে।

গত ২৬ এপ্রিল সোমবার ধর্ম মন্ত্রণালয় দেশে করোনা পরিস্থিতির কারণে এবারো ঈদগাহে বা খোলা জায়গায় পবিত্র ঈদুল ফিতরের জামাত আদায় না করার জন্য এক জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায়ে ১২টি শর্ত দেয়া হয়।

গত বছরও করোনা প্রাদুর্ভাবের কারণে ঐতিহাসিক এই ঈদগাহ ময়দানে ঈদুল ফিতর ও ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়নি।

জানা গেছে, কিশোরগঞ্জ শহরের উপকণ্ঠে নরসুন্দা নদীর তীরে ২০০ বছরের পুরোনো ঐতিহ্যবাহী এ ঈদগাহ ময়দানে প্রতিবছর দেশ-বিদেশের তিন লাখেরও বেশি ধর্মপ্রাণ মুসল্লি ঈদের জামাত আদায় করে আসছেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement