২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
ভাড়ায় চালিত প্রাইভেটকার হতে সাবধান

ঈদকে সামনে রেখে সক্রিয় ছিনতাইচক্র, মানিকগঞ্জে গ্রেফতার ৩

ঈদকে সামনে রেখে সক্রিয় ছিনতাইচক্র - ছবি নয়া দিগন্ত

যাত্রীদের বিপদের সুযোগে ভাড়ায় চালিত প্রাইভেটকারের ড্রাইভার সেজে যাত্রীদের সবকিছু লুটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। লকডাউন ও ঈদের আগে ঘরমুখো মানুষের প্রয়োজনকে টার্গেট করে একটি চক্র ঢাকা-আরিচা মহাসড়কে এ কাজ করছে।

জানা যায়, গণপরিবহন বন্ধ থাকার সুযোগে বিভিন্ন ধরনের প্রাইভেটকার ও মাইক্রোবাস ভাড়া নিয়ে স্বাভাবিকের চেয়ে কম ভাড়ায় টার্গেটকৃতদের যাত্রী হিসেবে তুলে নেয়। সুযোগ মতো হাত পা বেঁধে চালায় শারীরিক নির্যাতন। পারিবারিক সক্ষমতা অনুযায়ী দাবি করে মুক্তিপণ। সেই সাথে ওই ব্যক্তির কাছে যা ছিলো তাও হাতিয়ে নেন।

এই ছিনতাইকারী চক্রের তিনজনকে গ্রেফতার করেছে মানিকগঞ্জ পুলিশ।

মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা জানান, গণপরিবহন বন্ধ থাকার সুযোগে একাধিক চক্র ঢাকা-আরিচা মহাসড়কে ভাড়া করা প্রাইভেটকার নিয়ে যাত্রী তোলেন। এর পর ওই যাত্রীর কাছ থেকে সবকিছু লুট করেন। এরপর তাকে আটকিয়ে রেখে বিকাশের মাধ্যমে টাকা আদায় করেন। এরপর ওই ব্যক্তিকে নামিয়ে দেয়া হয় কোনো নির্জন স্থানে।

তিনি বলেন, এমনই একটি অভিযোগ নিয়ে মো: ফারুক হোসেন (৪৩) নামে এক ভিকটিম আসেন মানিকগঞ্জ থানায়। অভিযোগকারী মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা হতে রাজবাড়ি যাওয়ার উদ্দেশ্যে একটি প্রাইভেটকারে ওঠেন। উঠার পরপরই পাশের সিটে যাত্রীবেশে থাকা দুর্বৃত্তরা তার হাত পা বেঁধে মারধর শুরু করেন। দাবি করেন লক্ষাধিক টাকা। পৃথক দু’টি বিকাশ নম্বরে ৫০ হাজার টাকা পরিশোধের পর তার মুক্তি মেলে। এ ঘটনার অভিযোগ পেয়ে দ্রুত মামলা রুজু করে মানিকগঞ্জ থানা পুলিশ।

তিনি আরো বলেন, পুলিশ তদন্তে নেমে রোববার রাতেই তিনজনকে গ্রেফতার করে। এরা হলেন যশোরের অভয়নগর এলাকার মোস্তাহিন শেখের ছেলে মো: আবুল বাশার (৪২), নড়াইল লোহাগড়া উপজেলার জব্বার শেখের ছেলে মো: আলীম হোসেন শেখ (৩৫) ও পাবনা জেলার সুজানগর উপজেলার ইন্তাজ প্রামানিকের ছেলে বাবর আলী বাবু (৩২)। এরা প্রত্যেকই ঘটনার সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে। এছাড়াও তাদের হেফাজত থেকে ঘটনায় ব্যবহৃত প্রাইভেট কার, লুণ্ঠিত টাকা, স্টিলের পাইপ উদ্ধার করা হয়েছে। তারা দীর্ঘদিন থেকে দেশের বিভিন্ন হাইওয়েতে এ ধরনের অপরাধ করছিলেন বলে পুলিশের কাছে স্বীকার করে। সোমবার গ্রেফতারকৃতদের আদালতে তোলা হয়। এরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।


আরো সংবাদ



premium cement