১৯ জুন ২০২১
`

পাল্টে গেছে দৌলতদিয়া ঘাটের চিত্র, যাত্রী ও গাড়ির জন্য অপেক্ষা ফেরির

পাল্টে গেছে দৌলতদিয়া ঘাটের চিত্র, যাত্রী ও গাড়ির জন্য অপেক্ষা ফেরির -

যাত্রী ও যানবাহনের কোনো চাপ নেই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে। গত দুই থেকে তিন দিন ধরে দৌলতদিয়া ঘাটে ছিল ঈদে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়। কিন্তু রোববার সকাল থেকেই ঘাটে বিজিবি মোতায়েন করায় ঘাট এলাকাতে তেমন একটা যাত্রী ও যানবাহন দেখা যায়নি।

সোমবার সকালে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, এ এক অন্যরকম দৌলতদিয়া ঘাট। সকাল থেকেই ঘাটে তিন থেকে চারটি ফেরি গাড়ি ও যাত্রীর অপেক্ষায় বসে ছিল ২/৩ ঘণ্টা করে।

করোনা সংক্রমণরোধে সরকার সারা দেশে লকডাউন ঘোষণা করলেও সাধারণ মানুষ সেটিকে অমান্য করে ঈদে বাড়ি ফেরার চেষ্টা করছিল। ঈদে ঘরমুখো মানুষকে ঠেকাতে সরকার বিজিবি মোতায়েন করে।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পাটুরিয়া প্রান্তের তিনটি পয়েন্টে কাজ করছে বিজিবি। যার কারণে সকাল থেকেই মানুষের চাপ তেমন একটা নেই।

সরেজমিনে দৌলতদিয়া ঘাটে দেখা যায়, ঘাটে তেমন কোনো যাত্রী ও গাড়ি নেই। জরুরি সেবার জন্য শুধু মাত্র দুটি ফেরি চালু রেখেছে ঘাট কর্তৃপক্ষ। অ্যাম্বুলেন্স ও কিছু জরুরি সেবার আওতার গাড়িগুলো নদী পার করছে কর্তৃপক্ষ। ফেরিগুলো ঘাটেই নোঙর করে রাখা হয়েছে। যদিও দুয়েকজন যাত্রী ও মোটরসাইকেল আসছে তাদেরকে ফিরিয়ে দিচ্ছে আইনশৃঙ্খলাবাহিনী।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারি মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, সারা দেশে লকডাউন চলছে। এরই মধ্যে মানুষ ঈদে বাড়ি ফেরা শুরু করে। অতিরিক্ত মানুষের চাপে সরকার বিজিবি মাঠে নামিয়েছে। ফলে আজ চাপ নেই যাত্রী ও যানবাহনের। জরুরি সেবা প্রদানের জন্য মাত্র দুটি ফেরি চালু রাখা হয়েছে। তাও অ্যাম্বুলেন্স ও রোগী ছাড়া ফেরিতে উঠতে পারবে না।



আরো সংবাদ