২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী

বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী - ছবি : নয়া দিগন্ত

বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে ট্রাকে করে ১০ জন যাত্রী। সকলের চোখে পানি। জিজ্ঞেস করতে কেঁদে ফেলেছেন এক নারী। বললেন, বাবা মারা গেছে। বাবার লাশ দেখা, জানাজা ও দাফন কাফন করার জন্য যেতে হবে। পুলিশ ও বিজিবি আটকিয়ে দিয়েছে আমাদের গাড়ি। কিভাবে আমরা যাব? চাঁদপুর থেকে মাওয়া ঘাটে এসেছেন তারা। বাবার লাশ দেখতে পারবেন কিনা তাও অনিশ্চিত হয়ে গেছে তাদের। কিভাবে মাওয়া শিমুলিয়া ঘাট পার হবেন তা তাদের জানা নেই। সোমবার সকাল সাড়ে ৬টার সময় এমন দৃশ্য দেখা যায় ইলিশা হোটেলের সামনে। সেখানে বিজিবি ও পুলিশের কড়া পাহারায় আটকে গেছে তাদের মিনি ট্রাক।

এমন হাজারো যাত্রী বিভিন্ন কারণে অকারণে বাড়ির পথে রওনা হয়েছে। প্রিয়মত স্বজনের মৃত্যুর মতো মানবিক বিষয়ও এতে রয়েছে। কিন্তু ফেরি চলাচল বন্ধ ঘোষণা করায় তারা এখন অনিশ্চয়তায় পড়ে গেছে ফেরি ঘাটে এসে। তারা জানাচ্ছেন, ফেরি বন্ধ থাকলে তারাও সারা দিন বসে থাকবেন ঘাটে। যখন ফেরি ছাড়বে তখনই তারা পার হয়ে গন্তব্যে রওনা দিবেন।
গত কয়েক দিন ধরে এমন দৃশ্য মাওয়া ঘাটে প্রতিনিয়ত ঘটেই চলছে।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল