২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাটুরিয়ায় ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

পাটুরিয়ায় ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় - ছবি - নয়া দিগন্ত

চলছে লকডাউন কিন্তু থেমে নেই মানুষের গৃহযাত্রা কাফেলা। কেউ ঈদের আনন্দ আপন জনের সাথে উদযাপন করতে, কেউ বাড়িতে অসুস্থ্য বাবা-মাকে অনেক দিন পর দেখতে, কেউ আবার পরিবার নিয়ে শহরে থাকার আর্থিক সামর্থ্য হারিয়ে ঈদ উপলক্ষ্যে পরিবারকে গ্রামের বাড়িতে রেখে আসতে পাটুরিয়া ঘাট পার হতে বেপরোয়া ভিড় করছেন।

গণপরিবহন বন্ধ থাকলে ও প্রাইভেটকার, মাইক্রোবাসসহ বিভিন্ন পন্থায় অতিরিক্ত ভাড়া দিয়ে দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ পাটুরিয়াঘাটে আসছে। লঞ্চ পারাপার বন্ধ থাকায় ঈদে ঘরমুখো এসব মানুষ জন ফেরিতেই গাঁদা-গাঁদি করে নদী পার হচ্ছেন। কোনো ধরনের স্বাস্থ্যবিধি কিংবা শারিরীক দুরত্ব বজায় থাকছে না ফেরিতে কিংবা ঘাট এলাকায়।

এদিকে জরুরী পণ্যবাহী ট্রাক ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপারের পাশাপাশি অতিরিক্ত যাত্রীর চাপ পড়ায় স্থানীয় প্রশাসনের সহযোগীতায় ছোট-বড় সবগুলো ফেরি চলাচল শুরু করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ভারপ্রাপ্ত ডেপুটি জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, একদিকেসাপ্তাহিক ছুটিরদিন ও অন্যদিকে সামনে ঈদ থাকায় যাত্রী ও যান বাহনের সংখ্যা বেড়েছে। যানবাহন ছাড়া শুধু নদী পার হবেন এমন যাত্রীর সংখ্যাও ছিল চোখে পড়ার মতো। একারনে ফেরির সংখ্যাও বাড়ানো হয়েছে। বর্তমান পাটুরিয়া-দৌলতদি য়ারুটে ১৫টি ফেরি রয়েছে।


আরো সংবাদ



premium cement