২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নারায়ণগঞ্জে করোনা হিরোর ঈদসামগ্রী মুসলমানের পাশাপাশি পাচ্ছেন হিন্দু ধর্মাবলম্বীরাও

নারায়ণগঞ্জে করোনা হিরোর ঈদসামগ্রী মুসলমানের পাশাপাশি পাচ্ছেন হিন্দু ধর্মাবলম্বীরাও - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের করোনা হিরোখ্যাত কাউন্সিলর মাকছুদুল আলম খোরশেদের বিতরণ করা ঈদ খাদ্যসামগ্রী মুসলিম পরিবারের পাশাপাশি পাচ্ছে হিন্দু ধর্মাবলম্বীরা।

সামর্থবান ব্যক্তিবর্গের খাদ্যসামগ্রী অনুদানে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ডের ছয় হাজার মুসলিম পরিবার ও আট শ' হিন্দু ধর্মাবলম্বী পরিবারের মধ্যে ঈদ খাদ্যসামগ্রী উপহার কার্যক্রম বুধবার বাদ তারাবিহ গলাচিপা এলাকা থেকে বিতরণ শুরু হয়েছে। পর্যায়ক্রমে ওয়ার্ডের সকল মহল্লায় টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা ঘরে ঘরে বিতরণ করবে।

খোরশেদ নয়া দিগন্তকে জানান, দলমত, জাতি-ধর্ম, ভোটার, নন-ভোটার কোনো কিছুই বিবেচ্য হবে না। ওয়ার্ডের সীমানার মধ্যে বসবাস করেন ও তার সহায়তা প্রয়োজন আছে, এটাই একমাত্র শর্ত।

তিনি জানান, জাকাত ভিন্ন ধর্মালম্বীকে দেয়া যায় না।তাই আমরা খুব টেনশনে ছিলাম আমাদের দেয়া ঈদ খাদ্যসামগ্রী উপহার নিয়ে। যেহেতু আমরা হিন্দু মুসলিম মিলেমিশে বসবাস করি। পাশের ঘরের মুসলিম পরিবারটি আমাদের উপহার পাবে, হিন্দু পরিবারটি পাবে না।এই নিয়ে মনোকষ্ট ছিল আমাদের। কারণ বর্তমান করোনাকালীন লকডাউনে কমবেশি সবাই সঙ্কটে আছে। অবশেষে আমরা শরণাপন্ন হয়েছি আমাদের কিছু হিন্দু ধর্মাবলম্বী শুভাকাঙ্ক্ষীদের কাছে। আল্লাহর রহমতে তাদের মানবিক সহায়তায় হিন্দু ধর্মাবলম্বী ৮০০ পরিবারের খাদ্যসামগ্রী উপহারও প্রস্তুত। এখন আর কোনো ঘর বাদ যাবে না ইনশাআল্লাহ। ২২ রমজান বাদ তারাবিহ আমাদের খাদ্য সামগ্রী উপহার ঘরে ঘরে পৌঁছে দেয়া শুরু হয়েছে।

তিনি বলেন, যত ষড়যন্ত্র আর মিথ্যা প্রপাগাণ্ডা আসুক না কেন, এসব আমলে না নিয়ে জীবনের শেষ পর্যন্ত মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।


আরো সংবাদ



premium cement