২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সালথার সহিংসতায় ৫ দিনের রিমান্ডে সাবেক উপজেলা চেয়ারম্যান

সালথার সহিংসতায় ৫ দিনের রিমান্ডে সাবেক উপজেলা চেয়ারম্যান - ছবি- সংগৃহীত

ফরিদপুরের সালথা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো: ওয়াহিদুজ্জামানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সালথায় সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে বৃহস্পতিবার ফরিদপুর বিশেষ আদালতে তাকে হাজির করে পুলিশ। শুনানি শেষে ফরিদপুর বিশেষ আদালতের বিচারক মো: ফারুক হোসাইন পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সালথার নজিরবিহীন সহিংসতায় জড়িত থাকার সন্দেহে সোমবার রাত ৮টার দিকে গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকা থেকে তাকে গ্রেফতার করে। ওয়াহিদ উপজেলার ভাওয়াল ইউনিয়নের ইউসুফদিয়া গ্রামের মৃত আব্দুল হাই মোল্লার ছেলে।

ওয়াহিদুজ্জামনের রিমান্ড মঞ্জুরের বিয়ষটি নিশ্চিত করে ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) সুমিনুর রহমান বলেন, সালথায় সরকারি অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে গ্রেফতার সাত আসামির আদালতে দেয়া স্বীকারক্তিমূলক জবানবন্দিতে ওযাহিদুজ্জামানের নাম উঠে আসায় তাকে গ্রেফতার করা হয়। পরে ওয়াহিদুজ্জামানের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হলে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

৫ এপ্রিল রাতে সালথায় লকডাউনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় এলাকাবাসীর সাথে সংঘর্ষ ও গুজব ছড়িয়ে পরে উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি অফিসে ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এতে প্রায় আড়াই কোটি টাকার সম্পদ ধ্বংস হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে দু’যুবক নিহত হন। পরে প্রশাসনের পক্ষ থেকে চার হাজারের বেশি লোককে আসামি করে পাঁচটি মামলা করা হয়। ওইসব মামলায় এ পর্যন্ত ৮০ জনের বেশি গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ ইসরাইলের সামরিক ঘাঁটিতে হামলা হিজবুল্লাহর যুক্তরাষ্ট্রে বিদেশী : ১ মেক্সিকো, ২ ভারত

সকল