২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সালথায় পথ না দেয়ায় বৃদ্ধকে কুপিয়ে হত্যা

সালথায় পথ না দেয়ায় বৃদ্ধকে কুপিয়ে হত্যা - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের সালথায় জমি সংক্রান্ত বিরোধের জেরে মো: ওলিয়ার শেখ (৬০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে নিহত ওই বৃদ্ধের বাড়ির পাশে একটি বাগানে এ ঘটনা ঘটে।

মৃত ওলিয়ার উপজেলার যদুনন্দী ইউনিয়নের সাধুহাটি গ্রামের মৃত আদম শেখের ছেলে।

বুধবার সকালে পুলিশ তার লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছেন। এ ব্যাপারে নিহতের স্ত্রী হত্যা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

ওলিয়ারের স্ত্রীর আলেয়া বেগম অভিযোগ করে বলেন, আমার স্বামী বাড়ির পাশে তিন শতক জমি লিজ নিয়ে বেগুনের আবাদ করছে। আমাদের বেগুন ক্ষেতের পাশে প্রতিবেশী ইসহাক শেখের পানের বরজ আছে। ওই পানের বরজে যাওয়া-আসার জন্য ইসহাক আমার স্বামীর কাছে বেগুন ক্ষেতের ভেতর দিয়ে একটি পথ বের করে দিতে বলেন। এতে আমার স্বামী রাজি না হলে তার ওপর ক্ষিপ্ত হয়।

তিনি আরো বলেন, এ নিয়ে স্থানীয়ভাবে কয়েকদফা সালিশ হয়েছে। কয়েকবার আমার স্বামীর ওপর হামলাও করেছে ইসহাক ও তার ছেলেরা। সবশেষ মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে সাধুহাটি গ্রামের একটি চায়ের দোকান থেকে চা খেয়ে বাড়ির ফেরার পথে ইসহাক শেখ ও তার সহযোগীরা আমার স্বামীকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে। মৃত্যুর আগে আমার স্বামী ওদের নাম বলে গেছে। ইসহাক শেখসহ তার পরিবারের সদস্যরা পালিয়ে যাওয়ায় এ অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

ওই এলাকার বাসিন্দা সোহেল সরদার বলেন, ওলিয়ার এলাকায় ভালো মানুষ হিসেবে পরিচিত। তার নিজের জমির ওপর একটি ছাপড়াঘর ছাড়া আর কিছুই নেই। তাকে কেন এমন নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হলো তা বুঝতে পারছি না।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুজ্জামান বলেন, ওলিয়ার ১৫ হাজার টাকা দিয়ে তিন শতক জমি লিজ নিয়ে সবজির চাষ করেছিলো। ওই সবজি ক্ষেতের ভেতর দিয়ে পথ বের করাকে কেন্দ্র করে ওলিয়ারের সাথে ও পাশের জমির মালিক ইসহাকের বিরোধ সৃষ্টি হয়। এই বিরোধের জেরে ওলিয়ারকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে তার পরিবাররের অভিযোগ। ওলিয়ারের শরীরের একাধিক কোপের দাগ আছে। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ বিষয় মামলার প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement