১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক

অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কাজের অভিযোগে কালিয়াকৈরে যুবক আটক - ছবি : নয়া দিগন্ত

এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপের অভিযোগে সাকিব ওরফে আরিয়ান আতিফকে (২১) আটক করেছে র‌্যাব-১-এর সদস্যরা।

আরিয়ান কালিয়কৈর পৌরসভা এলাকার নবাব সরকারের ছেলে। এ সময় তার কাছ থেকে দু’টি সিপিইউ, একটি ক্যামেরা, মেমোরি কার্ড, পেনড্রাইভ, মোবাইল ও দুটি সিম উদ্ধার করে।

বুধবার দুপুরে র‌্যাব-১-এর সহকারী পুলিশ সুপার পরিচালক (মিডিয়া) মুশফিকুর রহমান তুষার এসব তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব কর্মকর্তা মুশফিকুর রহমান তুষার জানান, গত সোমবার এক নারীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। এক বান্ধবীর সাথে যোগাযোগ করলে জানতে পারেন ২৭ মার্চ তার ফেসবুক অ্যাকাউন্টটিও কেউ হ্যাক করেছে।

এ ঘটনায় টঙ্গী পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। ওই নারী অপর একটি ফেসবুক আইডি দিয়ে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দেয়ার জন্য ম্যাসেজের মাধ্যমে অনুরোধ জানান। পরে হ্যাকার তাকে ভিডিওকলে গিয়ে আপত্তিকরভাবে উপস্থাপনের জন্য চাপ দিতে থাকে।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, এতে রাজি না হওয়ায় হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্টে থাকা তার বিভিন্ন ছবি এডিট করে অশ্লীল ছবি বানিয়ে ফেসবুকে ভাইরাল করে দেয়ার হুমকি দেয়। পরে ভিকটিমের বাবা র‌্যাব-১-এর সহযোগিতা চাইলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে মঙ্গলবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কনকা রোড এলাকার হুমায়ুন কবিরের বাড়িতে অভিযান চালিয়ে হ্যাকার সাকিবকে আটক করে।

আটক সাকিব র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তিনি দীর্ঘ দিন থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কাজ করে আসছে। এরই সুবাদে বিভিন্ন ভিডিও বানান এবং সেই বানানো ভিডিও ইউটিউবে ছাড়েন। এর আড়ালে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন মেয়ের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অনৈতিক কার্যকলাপ চালিয়ে আসছিলেন। আটক হ্যাকারকে টঙ্গী পশ্চিম থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল