২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বালিয়াকান্দিতে লকডাউনে সাপ্তাহিক হাটে উপচে পড়া ভিড়

বালিয়াকান্দিতে লকডাউনে সাপ্তাহিক হাটে উপচে পড়া ভিড় - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে কঠোর লকডাউনের মধ্যেও সাপ্তাহিক হাটে উপচে পড়া ভিড় দেখা গেছে। মানা হয়নি স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব। লকডাউন প্রতিপালনে প্রশাসনের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

বুধবার কঠোরভাবে সারা দেশে লকডাউন পালিত হচ্ছে। তবে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি, বহরপুর, নারুয়া, সোনাপুর, জঙ্গল বাজার এলাকায় সকাল থেকেই দোকান-পাট বন্ধ ছিল। তবে জামালপুর, সমাধিনগর, বেরুলী বাজারে সাপ্তাহিক হাটের কারণে মানুষের ব্যাপক উপস্থিতিতে ভণ্ডুল হয়ে গেছে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি। লকডাউন মনে হয়েছে ঈদ বাজার। প্রতি সপ্তাহের চেয়ে আজকে মানুষের উপস্থিতি বেশি ছিল।

সরেজমিন জামালপুর বাজারে গিয়ে দেখা গেছে, বেশির ভাগ মানুষের মুখে মাস্ক নেই। নেই সামাজিক দূরত্ব। ব্যবসায়ীদেরকেও স্বাস্থ্য সুরক্ষায় নেই কোনো স্বাস্থ্য উপকরণ। যে যার মতো করে দ্রুত বাজার করার চেষ্টা করছে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, জামালপুর বাজারে হযবরল অবস্থা বিরাজ করছে। তারা কোনো নির্দেশ মানছে না। প্রশাসনের উপস্থিতি কম থাকার কারণে ব্যবসায়ীরা লকডাউনকে উপেক্ষা করছে।

বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি সোনাপুর বাজারে অবস্থান করছি।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, আমি সমাধিনগর বাজারে স্বাস্থ্য বিধি ও লকডাউন নিশ্চিতে মাঠে কাজ করছি।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল