১২ মে ২০২১
`

বালিয়াকান্দিতে লকডাউনে সাপ্তাহিক হাটে উপচে পড়া ভিড়

বালিয়াকান্দিতে লকডাউনে সাপ্তাহিক হাটে উপচে পড়া ভিড় - নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে কঠোর লকডাউনের মধ্যেও সাপ্তাহিক হাটে উপচে পড়া ভিড় দেখা গেছে। মানা হয়নি স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব। লকডাউন প্রতিপালনে প্রশাসনের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

বুধবার কঠোরভাবে সারা দেশে লকডাউন পালিত হচ্ছে। তবে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি, বহরপুর, নারুয়া, সোনাপুর, জঙ্গল বাজার এলাকায় সকাল থেকেই দোকান-পাট বন্ধ ছিল। তবে জামালপুর, সমাধিনগর, বেরুলী বাজারে সাপ্তাহিক হাটের কারণে মানুষের ব্যাপক উপস্থিতিতে ভণ্ডুল হয়ে গেছে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি। লকডাউন মনে হয়েছে ঈদ বাজার। প্রতি সপ্তাহের চেয়ে আজকে মানুষের উপস্থিতি বেশি ছিল।

সরেজমিন জামালপুর বাজারে গিয়ে দেখা গেছে, বেশির ভাগ মানুষের মুখে মাস্ক নেই। নেই সামাজিক দূরত্ব। ব্যবসায়ীদেরকেও স্বাস্থ্য সুরক্ষায় নেই কোনো স্বাস্থ্য উপকরণ। যে যার মতো করে দ্রুত বাজার করার চেষ্টা করছে।

স্থানীয় লোকজনের সাথে কথা বলে জানা গেছে, জামালপুর বাজারে হযবরল অবস্থা বিরাজ করছে। তারা কোনো নির্দেশ মানছে না। প্রশাসনের উপস্থিতি কম থাকার কারণে ব্যবসায়ীরা লকডাউনকে উপেক্ষা করছে।

বালিয়াকান্দি থানার ওসি তারিকুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি সোনাপুর বাজারে অবস্থান করছি।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, আমি সমাধিনগর বাজারে স্বাস্থ্য বিধি ও লকডাউন নিশ্চিতে মাঠে কাজ করছি।



আরো সংবাদ