১৯ এপ্রিল ২০২১
`

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চায় বাম গণতান্ত্রিক জোট

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চায় বাম গণতান্ত্রিক জোট - ছবি : নয়া দিগন্ত

কারাবন্দী অবস্থায় লেখক মুশতাক আহমেদের অস্বাভাবিক মৃত্যু হয়েছে উল্লেখ করে এর বিচার, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ কারাবন্দী দলের সাত ছাত্রনেতার মুক্তির দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মানববন্ধন করেছে বাম গণতান্ত্রিক জোট।

শনিবার বিকেলে বাম গণতান্ত্রিক জোট সোনারগাঁও শাখার উদ্যোগে স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সোনারগাঁও উপজেলা উদীচীর সভাপতি শংকর দাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলার সাবেক কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট জিয়া হায়দার ডিপটি, জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য বিমল কান্তি দাস, কবি শাহেদ কায়েস, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ সোনারগাঁও সমন্বয়ক বেলায়েত হোসেন, জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদকমণ্ডলীর সদস্য আব্দুস সালাম বাবুল ও উপজেলা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে রাজনৈতিক দুর্বৃত্তায়নের বিরুদ্ধে প্রতিবাদের কণ্ঠস্বর রুদ্ধ করতে ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে। এর শিকার হচ্ছেন সাংবাদিক, লেখক, কলামিস্ট ও শিক্ষকসহ মুক্তচিন্তার মানুষ।

বক্তারা আরো বলেন, ২০১৯ সালে ডিজিটাল নিরাপত্তা আইনে এক হাজার ৯৮৩ জনের নামে মামলা হয়েছে, যাদের অধিকাংশই সাংবাদিক। আর ২০২০ সালে ৭৫ জন সাংবাদিককে এই আইনে জেলে যেতে হয়েছে। স্বাধীন গণতান্ত্রিক দেশে এটি কাম্য নয়।

মানববন্ধনে বক্তরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, লেখক মুশতাক আহমেদের মৃত্যুর নিরপেক্ষ তদন্ত, খুলনার পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিনসহ দলের সাত ছাত্রনেতার মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি করেন।



আরো সংবাদ