২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মাদারীপুরে গরীব ও দুস্থদের চিকিৎসা দিতে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস

মাদারীপুরে গরীব ও দুস্থদের চিকিৎসা দিতে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস - ছবি : নয়া দিগন্ত

মাদারীপুরে ব্যক্তিগত উদ্যোগে গরীব ও সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দিতে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করলেন ওমর আলী শিকদার। বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের উত্তর দুধখালী গামের বাসিন্দা ওমর আলী শিকদার তার নিজ এলাকায় এ ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করেন। এ সময় এলাকার সম্মানিত ব্যক্তিরা ও মাদারীপুরের গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

ওমর আলী শিকদার মাদারীপুর সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের উত্তর দুধখালি গ্রামের বাসিন্দা। পেশায় স্থানীয় একটি বাজারের ‘ফিজিওথেরাপি ভাইব্রেটর’ মেশিন বিক্রেতা। এক ছেলে, এক মেয়ে, স্ত্রী ও বৃদ্ধা মাকে নিয়ে ছোট্ট পরিবার তার।

ফ্রি অ্যাম্বুলেন্স সেবার ব্যাপারে জানতে চাইলে ওমর আলী শিকদার বলেন, ‘আমি আমার মায়ের নির্দেশে গরীব ও সাধারণ রোগীদের বিনামূল্যে সেবা দিতে এ ফ্রি অ্যাম্বুলেন্স সেবা দিতে চাচ্ছি। আমাদের এলাকা থেকে চিকিৎসা সেবার জন্য শহরে যাওয়া খুবই কষ্টকর। বেশ খানিকটা লম্বা পথ পাড়ি দিয়ে যেতে হয় হাসপাতালে। প্রয়োজনের সময় চিকিৎসার জন্য সময়মতো কোনো পরিবহন পাওয়া যায় না। এ কারণে প্রায়ই চিকিৎসা না পেয়ে রোগীর মৃত্যু হয়। এসব বিষয় চিন্তা করেই আমি তাদের জন্য কিছু করতে চাই। তবে আমার এ উদ্যোগে আমার মায়ের ভূমিকা ছিল।’

বিষয়টি নিয়ে এলাকাবাসীরা খুশি। তাদের মতে, ওমর আলী শিকদার একজন সাধারণ লোক হয়েও মানুষের কল্যাণে যেভাবে এগিয়ে আসে তা দেখে সমাজের অনেকেরই শিক্ষা নেয়া উচিৎ।


আরো সংবাদ



premium cement
ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য?

সকল