১৯ এপ্রিল ২০২১
`

ফরিদপুরে পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের জমি অধিগ্রহণের চেক বিতরণ

-

ফরিদপুরে পদ্মা সেতুতে রেল সংযোগ (প্রথম ও দ্বিতীয় পর্যায়) প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে ক্ষতিপূরণের দুই কোটি ১২ লাখ ৪০ হাজার ৭০৯ টাকার চেক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে জেলার ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে ওই প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির ৮৫ জন মালিকের মাঝে এসব চেক বিতরণ করা হয়।

এছাড়া তিনজন বয়োজেষ্ঠ্য ক্ষতিগ্রস্ত জমি মালিকদের বাড়িতে গিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ তাদের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দেন। এদের মধ্যে একজন পুরুষ ও দু’জন নারী রয়েছেন।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা তিথি মিত্রসহ উপজেলা পর্যায়ের সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, পদ্মা সেতুতে রেল সংযোগ প্রকল্পের প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ফরিদপুরের ভাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলার প্রায় তিন শ’ একর জমি অধিগ্রহণ করা হয়। এর আগে এসব জমির মালিকদের ক্ষতিপূরণ বাবদ প্রথম পর্যায়ে ২৭০ কোটি টাকা, দ্বিতীয় পর্যায়ে এক শ’ ৮৬ কোটি টাকা ও তৃতীয় পর্যায়ে তিন শ’ জনের মাঝে ১২ কোটি ৩৪ লাখ ৫৮০ টাকার চেক বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার ওই প্রকল্পের আরো ৮৫ জনের মাঝে এই ক্ষতিপূরণ দেয়া হলো।

জমি অধিগ্রহণের এসব চেক বিতরণে অযথা দুর্ভোগ লাঘবের উদ্দেশে এখন থেকে নিয়মিতভাবে প্রতি মাসে সংশ্লিষ্ট উপজেলা হতে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।



আরো সংবাদ