২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কমিটির দ্বিতীয় সভার সিদ্ধান্ত

৩১ জুলাই গুচ্ছ পদ্ধতিতে একযোগে সকল কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা

৩১ জুলাই গুচ্ছ পদ্ধতিতে একযোগে সকল কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা - ছবি : নয়া দিগন্ত

দেশের সকল কৃষি বিশ্ববিদ্যালয় এবং কৃষি শিক্ষাপ্রাধান্য পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার তারিখ পুন:নির্ধারণ করেছে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা সংক্রান্তে গঠিত ভর্তি কমিটি। কমিটির সিদ্ধান্ত মোতাবেক গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই অনুষ্ঠিত হবে।

গাজীপুরস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) সিন্ডিকেট কক্ষে মঙ্গলবার অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কমিটির দ্বিতীয় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বশেমুরকৃবি জনসংযোগ শাখার উপ-রেজিস্ট্রার মো: মজনু মিয়া সভার উদ্ধৃতি দিয়ে জানান, সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখের সাথে সমন্বয় করে এ তারিখ পুন:নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় আবেদনের নূন্যতম যোগ্যতা ধরা হয়েছে এসএসসি ও এইচএসসিতে মোট জিপিএ ৮.০ (চতুর্থ বিষয় বাদে) এবং পৃথকভাবে এসএসসি ও এইচএসসিতে কমপক্ষে জিপিএ ৩.৫ থাকতে হবে। পরীক্ষার সময় সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১ ঘণ্টা। এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড: মো: গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড: লুৎফুল হাসান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড: মো: শহীদুর রশীদ ভূঁইয়া, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড: গৌতম বুদ্ধ দাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড: মো: মতিয়ার রহমান হাওলাদার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড: মো: শহীদুর রহমান খান এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড: স্বদেশ চন্দ্র সামন্ত উপস্থিত ছিলেন।

সভায় আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান ও বশেমুরকৃবি’র রেজিস্ট্রার মো: সিরাজুল ইসলাম তালুকদারসহ আইটি বিশেষজ্ঞরা।

ভর্তি আবেদনের তারিখসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে জাতীয় দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়গুলোর ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলে জানানো হয়।


আরো সংবাদ



premium cement
প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন

সকল