২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আগুন দিয়ে মসজিদ ও মন্দির পুড়িয়েছে ছেলে, দায় স্বীকার করলেন বাবা

আগুন দিয়ে মসজিদ ও মন্দির পুড়িয়েছে ছেলে, দায় স্বীকার করলেন বাবা - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুরের সাহেবপাড়া ও জিয়েলগাড়ী গ্রামে দু’টি মসজিদ, একটি মন্দির ও খড়ের গাদায় অগ্নিকাণ্ডের রহস্য উন্মেচিত হয়েছে। ওই ঘটনায় আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতিসহ মৃত্যু হয় চারটি কুকুরের। ঘটনাটি ঘটিয়েছেন নবাবপুর ইউনিয়ন বিলভরা গ্রামের আলমগীর হোসেন মোল্যার মানসিক ভারসাম্যহীন ছেলে তুষার আহম্মেদ মিম (২২)।

আলমগীর হোসেন মোল্যা শুক্রবার থানা পুলিশ ও সাংবাদিকদের উপস্থিতিতে তার ছেলের অপরাধ স্বীকার করেছেন।

তিনি বলেন, তার ছেলে তুষার একজন মানসিক ভারসাম্যহীন রোগী। তাকে ইতোপূর্বে চিকিৎসা দেয়া হয়েছে। চিকিৎসার পর কিছু দিন ভালো থাকলেও আবারো তার সমস্যা দেখা দেয়। বৃহস্পতিবার রাতে নিজ বাড়ির পাশে মসজিদে আগুন দেয়ার পর তাকে ঘরে আটকে রাখি। রাতে ঘরের দরজা ভেঙ্গে মধুখালীতে তার ফুফুর বাড়ির উদ্দেশে পায়ে হেটে রওনা দিয়ে পথে আরেকটি মসজিদ ও বিভিন্ন খড়ের গাদায় আগুন লাগান।

এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, উপজেলার নবাবপুর ইউনিয়নের বেরুলী সাহেবপাড়া গ্রামে বুধবার রাতে তুষার কালি মন্দির ও শ্মশানের কালি প্রতিমার গায়ে থাকা কাপড় আগুনে লাগিয়ে পুড়িয়ে দেয়। আগুনে জিয়েলগাড়ী গ্রামের চারটি কুকুর মারা যায়। আবার বৃহস্পতিবার রাত ৩টার দিকে বিলভরা মসজিদ, জিয়েলগাড়ী বড় মসজিদের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে কার্পেটে ও মসজিদের মিম্বরে আগুন লাগান। খবর পেয়ে বালিয়াকান্দি ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ (ওসি) তারিকুজ্জামান বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ শরিফুজ্জামানসহ থানা পুলিশ ফোর্স নিয়ে উপস্থিত হই। সেখানে তদন্ত করে আলমগীর মোল্যার মানসিক ভারসাম্যহীন ছেলে তুষার আহম্মেদ মিম এ ঘটনা ঘটিয়েছে বলে জানতে পারি। পরে আলমগীর মোল্যার কাছে জিজ্ঞাসা করলে তিনি সত্যতা স্বীকার করেছেন।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল