২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মানিকগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী ফোরামের বিপুল বিজয়

সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম (বিএনপি) মনোনীত প্রার্থীরা বিপুল বিজয় পেয়েছে। মোট ১৫টি পদের মধ্যে সভাপতি, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয় পান তারা। অন্যদিকে, সহ-সাধারণ সম্পাদক, অর্থসম্পাদক ও ২টি সদস্য মিলে মোট ৪টি পদে জয় পেয়েছে সম্মিলিত সমন্বয় পরিষদ (আওয়ামীলীগ) মনোনীত প্রার্থীরা।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে তিনটায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আজিজ উল্লাহ। এ সময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশনার অ্যাডভোকেট তমিজ উদ্দিন ও অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

এর আগে, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। মোট ৫৫৫ জন ভোটারের মধ্যে ৫২২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিধি অনুযায়ী ভোট না দেয়ায় ৩৩টি ভোট বাতিল হয়।

২৮০ ভোট পেয়ে সভাপতি হয়েছেন মো: মেজবাউল হক মেজবা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাদরুল ইসলাম খান বাবলু (আওয়ামী লীগ) পেয়েছেন ২৩৮ ভোট। ২৫৯ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মহিউদ্দিন আহমেদ বুলবুল (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মো: খোরশেদ আলম (আওয়ামী লীগ) পেয়েছেন ২৪৬ ভোট। ২৮৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হয়েছেন মো: আক্তারুজ্জামান লিটন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মো: লুৎফর রহমান সিংগাইর (আওয়ামী লীগ) পেয়েছেন ২২৭ ভোট।

এছাড়া, ২৭৪ ভোট পেয়ে সহ-সাধারণ সম্পাদক হয়েছেন জাহিদ আলী আহমেদ (আওয়ামী লীগ)। তার প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম শহিদ (বিএনপি) পেয়েছেন ২৪৪ ভোট। ২৭৫ ভোট পেয়ে অর্থ সম্পাদক হয়েছেন মো: আব্দুল আলীম (আওয়ামী লীগ)। তার প্রতিদ্বন্দ্বী মো: রেজাউল করিম রাজা (বিএনপি) পেয়েছেন ২৩১ ভোট। ৩০৪ ভোট পেয়ে পাঠাগার সম্পাদক হয়েছেন মো: আনোয়ার হোসেন মোল্লা (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী এস এম মাইনুল ইসলাম মিন্টু (আওয়ামী লীগ) পেয়েছেন ১৯৯ ভোট। ২৮৮ ভোট পেয়ে ক্রীড়া সম্পাদক হয়েছেন আব্দুল আলীম খান মনোয়ার (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মো: আবুল কালাম আজাদ (আওয়ামী লীগ) পেয়েছেন ২১১ ভোট। ২৭৫ ভোট পেয়ে সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন মুহাম্মদ আলমগীর হোসেন (বিএনপি)। তার প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ জাহাঙ্গীর আলম সিদ্দিকী (আওয়ামী লীগ) পেয়েছেন ২২০ ভোট।

যথাক্রমে ২৮৬ ও ২৮২ ভোট পেয়ে নিরীক্ষক হয়েছেন মো: শফিকুল ইসলাম সানি (বিএনপি) ও মোহাম্মদ ফারুক মোল্লা (বিএনপি)। তাদের প্রতিদ্বন্দ্বী মো: কামরুজ্জামান কাইউম (আওয়ামী লীগ) পেয়েছেন ২১৪ ভোট এবং আমিনুল ইসলাম (আওয়ামী লীগ) পেয়েছেন ১৮৪ ভোট। পাঁচটি সদস্য পদে বিজয়ীরা হলেন বিএনপি প্রার্থী সাইফুল ইসলাম সবুজ (৩১৬), মোহাম্মদ রকিবুর রহমান রাকিব (২৭৩) এবং আজিজুল হক অপু (২৭২) এবং আওয়ামী লীগ প্রার্থী মো: সালাম মোল্লা মাহফুজ (২৫৪) ও মো: মোশাররফ হোসেন (২৪২)। অন্য প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত রানা আহাম্মেদ শান্ত (২৩৮), খোরশেদ আলম খোকন (২১৬) ও জহুরুল ইসলাম জহির (১৭৩) এবং বিএনপি মনোনীত মো: সোহেল রানা (২৩৯) ও মোহাম্মদ লুৎফর রহমান (১৪৬)।


আরো সংবাদ



premium cement